• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাবি উপাচার্যের বিরুদ্ধে সাবেক উপাচার্যের স্ত্রীর মামলা

রাবি সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২০, ২১:২৬
Case filed against RBI Vice-Chancellor for withholding pension money
ফাইল ছবি

পেনশনের টাকা আটকে রাখার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক এম. আব্দুস সোবহানসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মুহাম্মদ মিজান উদ্দিনের স্ত্রী মোমেনা জীনাত।

মামলায় নিয়ম বহির্ভূতভাবে পেনশনের টাকা আটকে রাখার অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন বাদীর আইনজীবী নূরে কামরুজ্জামান ইরান।

আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে যুগ্ম জেলা জজ আদালত- ১ এ মামলা দায়ের করা হয়। এই মামলার বিচারক জয়ন্তী রাণী মামলাটি আমলে নিয়ে আগামী ১৯ অক্টোবর বিবাদীদের আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

মামলার অন্য বিবাদীরা হলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয় (পক্ষে রেজিস্ট্রার), বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ, বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলের সভাপতি ও অধ্যক্ষ।

আইনজীবী বলেন, বাদী মোমেনা জীনাত শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ ছিলেন। অবসর গ্রহণের পর নিয়ম-বহির্ভূতভাবে তার পেনশনের ৪৫ লাখ ৬১ হাজার ৯৪৫ টাকা আটকে রাখা হয়েছে। পাওনা টাকা আদায়ে তিনি এ মামলা দায়ের করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে মোমেনা জীনাত জানান, আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে একাধিকবার আমার পেনশনের পাওনা টাকা চাইলেও তাদের থেকে কোনও জবাব পাইনি। মূলত আমি আমার পাওনা টাকার জন্যই এ মামলা দায়ের করেছি।

এনএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঝুলন্ত মরদেহ উদ্ধার
চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হলো ৯ কলেজ
রাবিতে জিয়াউর রহমান হল ডিবেটিং সোসাইটির যাত্রা শুরু
X
Fresh