• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সিনহার দুই সঙ্গীর মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবি (ভিডিও)

আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২০, ১৬:৪২

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়াস্থ চেকপোস্টে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে পুলিশের গুলিতে সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা রাশেদ খান নিহত হন। এ ঘটনায় সিনহার দুই সঙ্গী স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা রানী দেবনাথ ও তাহাসিন রিফাতের মুক্তির দাবিতে মানববন্ধন করেছে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে তারা মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের এই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও পরিবারের সদস্যদের হয়রানি বন্ধের দাবি জানান।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কক্সবাজার মেরিন ড্রাইভে একটি বিচ্ছিন্ন ঘটনায় মেজর (অব.) সিনহা রাশেদ খান নির্মমভাবে খুন হন। তথ্যচিত্র নির্মাণের উদ্দেশ্যে সেখানে অবস্থানরত তার সঙ্গে সহকর্মী হিসেবে কাজ করছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী ফ্রিল্যান্স চিত্রগ্রাহক সাহেদুল ইসলাম সিফাত এবং নির্মাতা শিপ্রা রাণী দেবনাথ। যাদেরকে ঘটনার সঙ্গে সম্পৃক্ত করে আটক করা হয়েছে।
এই প্রেক্ষিতে চার দফা দাবি তুলে ধরে শিক্ষার্থীরা আরও বলেন, শিপ্রা ও সিফাতের সার্বিক নিরাপত্তা ও নিঃশর্ত মুক্তি দিতে হবে, মেজর সিনহা হত্যার সুষ্ঠু তদন্ত ও শিক্ষার্থীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, আটককৃত শিক্ষার্থী ও তাদের পরিবারের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে, আটককৃত শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্যদের মানসিক দুশ্চিন্তা থেকে মুক্তি দিতে হবে।
এসএ/সি

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নতুন তিনটি চলচ্চিত্রে মিম
ফের পেছাল এস কে সিনহার অবৈধ সম্পদের মামলার প্রতিবেদন
মায়ের ইচ্ছাতেই সিঙ্গাপুরে ঈদের ছুটি কাটাচ্ছেন মিম
মারা গেছেন মিমকে সোনার ব্রেসলেট উপহার দেওয়া সেই ভক্ত
X
Fresh