• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জুলাইয়ের প্রথম সপ্তাহে অনলাইনে ক্লাস শুরু করবে ঢাবি

আরটিভি নিউজ ডেস্ক

  ২৬ জুন ২০২০, ২৩:৪৭
DU will start online classes in the first week of July
জুলাইয়ের প্রথম সপ্তাহে অনলাইনে ক্লাস শুরু করবে ঢাবি

জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে অনলাইনে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। প্রথমদিকে অনলাইনে ক্লাস না করার সিদ্ধান্ত নিলেও করোনা পরিস্থিতির ক্রমাবনতির কারণে কর্তৃপক্ষ সিদ্ধান্ত পাল্টেছে।

গতকাল বৃহস্পতিবার (২৫ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। শুক্রবার (২৬ জুন) জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সভায় সদ্য নিয়োগপ্রাপ্ত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। কমিটিকে অনলাইন ক্লাস সংক্রান্ত বিষয়ে কেন্দ্রীয়ভাবে নীতিমালা প্রণয়ন, তথ্য-প্রযুক্তি অবকাঠামো নির্মাণ ও আর্থিক সংশ্লেষসহ আনুষঙ্গিক বিষয়ে প্রতিবেদন তৈরি করতে নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, করোনাভাইরাসের ফলে উদ্ভূত পরিস্থিতিতে ইতোপূর্বে ডিন’স কমিটির সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বিভিন্ন সীমাবদ্ধতা ও প্রতিবন্ধকতা সত্ত্বেও অনেক বিভাগ বা ইন্সটিটিউট অনলাইনে ক্লাস নেওয়াসহ বিভিন্নভাবে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত রেখেছে। যেসব বিভাগ বা ইন্সটিটিউট বিভিন্ন কারণে এখনো অনলাইন ক্লাস চালু করত পারেনি, সেসব বিভাগ বা ইন্সটিটিউটকে সীমিত সামর্থ্য দিয়েই জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে অনলাইন শিক্ষা কার্যক্রম চালু করার জন্য অনুরোধ জানানো হয়েছে। অনলাইন সভায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগ, ইন্সটিটিউটের প্রধানরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত ১৮ মার্চ থেকে পরবর্তী ১০দিনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা-কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। এরপরে কয়েক দফা ছুটি বাড়িয়ে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।
পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি, ক্লাস শুরুর প্রস্তুতি
সিভিল সার্জন কার্যালয়ে বিশাল নিয়োগ, নেবে ১১৫ জন
ম্যানেজার পদে নিয়োগ দিচ্ছে এসিআই মোটরস 
X
Fresh