• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বেসরকারি বিশ্ববিদ্যালয়কে মানবিক হওয়ার আহ্বান ইউজিসির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুন ২০২০, ০৯:৫১
UGC calls on private universities to be humane
বেসরকারি বিশ্ববিদ্যালয়কে মানবিক হওয়ার আহ্বান ইউজিসির

শিক্ষার্থী ভর্তি, ক্লাস ও পরীক্ষাসংক্রান্ত ইউজিসির গাইডলাইন অমান্যের অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়কে উদ্দেশ্য করে সাধারণ বিজ্ঞপ্তি জারি করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। সেখানে শিক্ষার্থীদের প্রতি বেসরকারি বিশ্ববিদ্যালয়কে মানবিক হওয়ার আহ্বান জানিয়েছে ইউজিসি। পাশাপাশি শিক্ষার্থীদের অভিযোগ প্রমাণসহ ইউজিসির ইমেইলে পাঠানোর কথা বলা হয়েছে।

মঙ্গলবার ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এই বিষয়ে সাধারণ বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এতদ্বারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতির কারণে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ অনলাইন ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত সকল নির্দেশনা গত ৭ মে ২০২০ স্মারক নং ইউজিসি/বে:/বি:৬৯(০১)২০১৮/২২১৪ অনুযায়ী সকল বিশ্ববিদ্যালয়ে প্রেরণ করা হয়েছে। উক্ত নির্দেশনায় অনলাইন ক্লাস ও পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি সম্পর্কিত সকল বিষয় বিশদ বিধৃত করা হয়েছে। উক্ত নির্দেশনাসমূহ যথাযথভাবে প্রতিপালন ও অনুশীলন করার জন্য সকল বিশ্ববিদ্যালয়কে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৭ মে ২০২০ জারিতে কার্যালয় স্মারকে (কমিশনের ওয়েবসাইটে প্রদর্শিত) সাধারণ নির্দেশাবলীর (শিক্ষার্থীর ফি আদায় সংক্রান্ত) ৪,৫,৬ও৭ অনুচ্ছেদ এর ব্যত্যয় ঘটিয়ে কোনো বিশ্ববিদ্যালয়ে কোনো কার্যক্রম পরিচালনা করলে বা পরিচালনার জন্য কোনো নির্দেশনা প্রদান করে থাকলে প্রমাণ/ডকুমেন্টসহ তা private.ugc@ gmail.com এ প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।
পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউজিসিতে অবস্থান নেওয়ার ঘোষণা ডিইউজের
মাটিরাঙ্গায় সেনাবাহিনীর মানবিক সহায়তা
জাবির ধর্ষণকাণ্ডে ইউজিসির আট সুপারিশ
সেনাবাহিনীর পক্ষ থেকে অসহায়দের মাঝে মানবিক সহায়তা প্রদান
X
Fresh