• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নেট ইমপ্যাক্ট'র ইভেন্ট আয়োজন করলো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

আরটিভি অনলাইন

  ১৯ মে ২০২০, ২৩:২৬
আন্তর্জাতিক সংস্থা, নেট ইমপ্যাক্ট, সেশন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
সেশনের বক্তারা।

দেশে আন্তর্জাতিক সংস্থা নেট ইমপ্যাক্ট'র প্রথম কোনো ইভেন্ট আয়োজন করলো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

সোমবার (১৮ মে) সন্ধ্যায় অনলাইন ইভেন্টের প্রথম সেশন অনুষ্ঠিত হয়। প্রায় ১৩৫ শিক্ষার্থী অনলাইন সেশনে অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে আরও কয়েকটি সেশন অনুষ্ঠিত হবে বলে জানা যায়।

নেট ইমপ্যাক্ট মূলত একটি অলাভজনক সংস্থা। এখানে উদ্যোক্তা তৈরি এবং তাদেরকে প্রশিক্ষণ দিয়ে যোগ্য জায়গায় নিয়ে যাওয়া হয়। বিশ্বের প্রায়ই অধিকাংশ দেশেই এই সংস্থার শাখা রয়েছে। প্রতিটি শাখায় আবার কিছু অধ্যায় রয়েছে৷ প্রায়ই ৪০০শ'র বেশি অধ্যায় রয়েছে পুরো বিশ্বে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দারুণ একটি মঞ্চ এটি। ছাত্রছাত্রীরা এই প্ল্যাটফর্মে কাজ করার ফলে পাচ্ছেন অনেক সুযোগ সুবিধা। একই সঙ্গে তারা নিজেদের প্রতিভাকে বিকশিত করে সফল উদ্যোক্তা হতে পারছেন। বিশ্বজুড়ে বড় নেটওয়ার্ক তৈরি করতে পারছেন। সেই দিক থেকে চিন্তা করেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এই সংস্থার একটি শাখা চালু করেছে।

প্রথম সেশনে স্পিকার হিসেবে ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফ্যাকাল্টি অব বিজনেস অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ সিবলি শাহরিয়ার, ডিপার্টমেন্ট অব ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ-এর বিভাগীয় প্রধান কামরুজ্জামান দিদার, বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিউটের এক্সিকিউটিভ ডিরেক্টর কে এম হাসান রিপন।

বক্তারা মূলত দক্ষ নেতা এবং সফল উদ্যোক্তার বিষয়ে আলোচনা করেন। শিক্ষার্থীদের উদ্যোক্তা হবার বিষয়ে উৎসাহিত করেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এই সংস্থার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন সাখাওয়াত উল্লাহ বাঁধন, সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন সফিউল বাশার সাব্বির। ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন নাহিদুল ইসলাম।

সংস্থাটির সভাপতি সাখাওয়াত উল্লাহ বাঁধন বলেন, আমরা চাচ্ছি ভবিষ্যতে বাংলাদেশসহ বাংলাদেশের বাইরের বেশ কিছু পরিচিত মুখ, জনপ্রিয় ব্যক্তিত্ব এবং সফল উদ্যোক্তাদেরকে এনে অনেক ইভেন্ট করতে। এতে করে সকল ছাত্রছাত্রীরা পড়াশুনা চলাকালীন তাদের নিজেদেরকে যোগ্য করে তুলতে পারবে এবং এক সময় বাংলাদেশের বেকারত্ব দূর করতে সক্ষম হবে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় সেশনে লঙ্কানদের প্রাপ্তি ৪ উইকেট
শুরুর জুটি নিয়েই প্রথম সেশন পার বাংলাদেশের
হতাশার সেশনে ক্যাচ ফসকানোর আক্ষেপ
দ্বিতীয় সেশনেই ঘুরে দাঁড়ালো শ্রীলঙ্কা
X
Fresh