logo
  • ঢাকা সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫ জন, সুস্থ ৪০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের দ্বিতীয় ধাপে আবেদনের সুযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ মে ২০২০, ১৬:৫৭ | আপডেট : ১৫ মে ২০২০, ১৭:৪৮
Opportunity for MPO registered teachers and staff to apply in the second stage
এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের দ্বিতীয় ধাপে আবেদনের সুযোগ

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের দ্বিতীয় দফায় আবেদন করার সুযোগ থাকছে। প্রথম ধাপে গত ২ থেকে ৫ মে পর্যন্ত যারা আবেদন করতে পারেননি, তাদের দ্বিতীয় ধাপে আবেদন করার সুযোগ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আগামী ২২ থেকে ৩১ মে পর্যন্ত অনলাইনে এমপিওভুক্তি ও কোড নম্বরের জন্য আবেদন করা যাবে।
বৃহস্পতিবার মাউশির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২২ মে থেকে নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজ শিক্ষকদের আবেদন আবারও গ্রহণ করা হবে, চলবে ৩১ মে পর্যন্ত। আগামী ৪ জুনের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের এমপিওর আবেদনগুলো নিষ্পত্তি করতে বলা হয়েছে। ৮ জুনের মধ্যে জেলা শিক্ষা কর্মকর্তাদের আবেদনগুলো নিষ্পত্তি করতে বলা হয়। ১৫ জুনের মধ্যে এমপিও আবেদন গ্রহণ করতে বলা হয়েছে আঞ্চলিক উপ-পরিচালকদের। আবেদন করা শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তিকরণ ও ব্যক্তিগত কোড নম্বর দেয়া হবে।
কলেজ ও ডিগ্রি কলেজ শিক্ষকদের এমপিওর আবেদন চলবে ২২ মে থেকে ২ জুন পর্যন্ত। ১৫ জুনের মধ্যে কলেজ শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন অগ্রায়ন করতে বলা হয়েছে আঞ্চলিক পরিচালকদের।
এ বিষয়ে মাউশির মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক বলেন, ‘দ্বিতীয় ধাপে শিক্ষকদের এমপিও আবেদন শুরু হবে ২২ মে থেকে। যারা প্রথম ধাপে আবেদন করতে ব্যর্থ হয়েছেন তাদের জন্য দ্বিতীয় ধাপে আবেদনের সুযোগ দেয়া হয়েছে।’
তিনি আরো বলেন, ‘প্রথম ধাপে যে সব শিক্ষক-কর্মচারী আবেদন করেছেন তারা ঈদের আগে এমপিওভুক্তির সরকারি অংশের বেতন-ভাতা সুবিধা পাবেন। বিষয়টি চূড়ান্ত করতে আগামীকাল শনিবার জরুরি বৈঠক ডাকা হয়েছে। তবে দ্বিতীয় ধাপে যারা আবেদন করবেন ঈদের পরে তাদের বেতন-ভাতা প্রদান করা হবে।’
পি
 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৭১৫৩ ৯৭৮১ ৬৫০
বিশ্ব ৬২৬৩৯১১ ২৮৪৬৭১৩ ৩৭৩৮৯৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়