• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের দ্বিতীয় ধাপে আবেদনের সুযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ মে ২০২০, ১৬:৫৭
Opportunity for MPO registered teachers and staff to apply in the second stage
এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের দ্বিতীয় ধাপে আবেদনের সুযোগ

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের দ্বিতীয় দফায় আবেদন করার সুযোগ থাকছে। প্রথম ধাপে গত ২ থেকে ৫ মে পর্যন্ত যারা আবেদন করতে পারেননি, তাদের দ্বিতীয় ধাপে আবেদন করার সুযোগ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। আগামী ২২ থেকে ৩১ মে পর্যন্ত অনলাইনে এমপিওভুক্তি ও কোড নম্বরের জন্য আবেদন করা যাবে।
বৃহস্পতিবার মাউশির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২২ মে থেকে নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজ শিক্ষকদের আবেদন আবারও গ্রহণ করা হবে, চলবে ৩১ মে পর্যন্ত। আগামী ৪ জুনের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের এমপিওর আবেদনগুলো নিষ্পত্তি করতে বলা হয়েছে। ৮ জুনের মধ্যে জেলা শিক্ষা কর্মকর্তাদের আবেদনগুলো নিষ্পত্তি করতে বলা হয়। ১৫ জুনের মধ্যে এমপিও আবেদন গ্রহণ করতে বলা হয়েছে আঞ্চলিক উপ-পরিচালকদের। আবেদন করা শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তিকরণ ও ব্যক্তিগত কোড নম্বর দেয়া হবে।
কলেজ ও ডিগ্রি কলেজ শিক্ষকদের এমপিওর আবেদন চলবে ২২ মে থেকে ২ জুন পর্যন্ত। ১৫ জুনের মধ্যে কলেজ শিক্ষক-কর্মচারীদের এমপিও আবেদন অগ্রায়ন করতে বলা হয়েছে আঞ্চলিক পরিচালকদের।
এ বিষয়ে মাউশির মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক বলেন, ‘দ্বিতীয় ধাপে শিক্ষকদের এমপিও আবেদন শুরু হবে ২২ মে থেকে। যারা প্রথম ধাপে আবেদন করতে ব্যর্থ হয়েছেন তাদের জন্য দ্বিতীয় ধাপে আবেদনের সুযোগ দেয়া হয়েছে।’
তিনি আরো বলেন, ‘প্রথম ধাপে যে সব শিক্ষক-কর্মচারী আবেদন করেছেন তারা ঈদের আগে এমপিওভুক্তির সরকারি অংশের বেতন-ভাতা সুবিধা পাবেন। বিষয়টি চূড়ান্ত করতে আগামীকাল শনিবার জরুরি বৈঠক ডাকা হয়েছে। তবে দ্বিতীয় ধাপে যারা আবেদন করবেন ঈদের পরে তাদের বেতন-ভাতা প্রদান করা হবে।’
পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
ব্যাংক এশিয়ায় নিয়োগ বিজ্ঞপ্তি, বয়স ৪০ হলেও আবেদন
স্নাতক পাসেই নিয়োগ দেবে ওয়ালটন, আবেদন অনলাইনে
একাধিক লোকবল নেবে এসিআই, আবেদন অনলাইনে
X
Fresh