• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন মওকুফ চায় ছাত্রদল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মে ২০২০, ১৮:১৩
জাতীয়তাবাদী ছাত্রদল
জাতীয়তাবাদী ছাত্রদল

দেশের সব সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন মওকুফের আহ্বান জানিয়েছে বিএনপির ভ্যানগার্ড বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এ আহ্বান জানান।

বিবৃতিতে নেতারা বলেন, করোনায় এখন সারা বিশ্বের মতো বাংলাদেশও বিপর্যস্ত। সেই সঙ্গে বিপর্যস্ত অবস্থায় পড়েছে দেশের শিক্ষা ব্যবস্থাও। এমতাবস্থায় বন্ধ সব সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের কাছে আমরা শিক্ষার্থীদের বেতন মওকুফ করার আহ্বান জানাচ্ছি।

ছাত্রদলের নেতারা বলেন, করোনাভাইরাসের কারণে প্রায় দুই মাসের অধিক সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ আছে। বন্ধ আছে সব ব্যবসাপ্রতিষ্ঠান। লকডাউনের কারণে স্থবির হয়ে আছে অর্থনীতি। ঠিক এই সময় শিক্ষার্থীদের বেতন তাদের অভিভাবকদের জন্য বাড়তি চাপ হিসেবে পরিগণিত হবে সেটা নিশ্চিত। তাই বিষয়টি বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের প্রতি সদয় হয়ে যদি সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এই সময়ে শিক্ষার্থীদের বেতনাদি মওকুফ করে দেয় সেটা মানবতার জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

অন্যদিকে একই সময়ে ওই পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নিজস্ব তহবিল থেকে তাদের নিজ নিজ শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতা দেয়ার আহ্বান জানান ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক।

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh