• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

করোনাকে জয় করে বাড়ি ফিরলেন ইবি শিক্ষার্থী জায়েদ

ইবি সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ০৭ মে ২০২০, ১৩:৫০
করোনাকে জয় করে বাড়ি ফিরলেন ইবি শিক্ষার্থী জায়েদ
ইবি শিক্ষার্থী জায়েদ

করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মো. জায়েদ। বুধবার রাতে বাড়ি ফিরেছেন তিনি।

জানা যায়, জায়েদ বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানায়। তিন ভাইয়ের মধ্যে সবার বড় তিনি। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী তিনি।

সরকারি নির্দেশনা অনুযায়ী গত ১৮ মার্চ ইবি ক্যাম্পাস বন্ধ ঘোষণার পরেই জায়েদ তার নানা বাড়ি ঢাকার টিকাটুলিতে বেড়াতে যায়। বেড়াতে গিয়ে নিজেকে নিয়োজিত করে মানবতার সেবায়। মামার সাথে থেকে বিভিন্ন সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন তিনি। এসময় জায়েদের মামার করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়। টেস্ট করালে রিপোর্ট নেগেটিভ আসে তার মামার।

কিছুদিন পরেই জায়েদের নানার (৮০) লক্ষণ দেখা দিলে রিপোর্ট পজিটিভ আসে। এসময় জায়েদ জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত হলেও তা সেরে যায়। তবুও কৌতুহলবশতই গত ২০ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনা টেস্ট করায় জায়েদ। এতে তার রিপোর্ট পজিটিভ আসে। পরে তাকে ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি ও তার নানা গত রাতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এ বিষয়ে জায়েদের সাথে কথা বললে তিনি জানান, আক্রান্ত হওয়ার পর কিছুটা আতঙ্কিত হলেও আত্মবিশ্বাসী ছিলাম। সুস্থ হয়ে গতকাল বাড়ি ফিরেছি। অনেকটাই ভালো লাগছে এখন। কিন্তু বাড়িতে এসেও জেলখানার মত বন্দি থাকতে হবে। আশপাশের মানু্ষও আমাদের দেখে আতঙ্কিত হয়ে গেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh