• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সব শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান স্থগিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০২০, ১৬:৫৫
সব শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান স্থগিত
ফাইল ছবি

করোনাভাইরাস পরিস্থিতির কারণে সব শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। টুঙ্গিপাড়াও শিশু সমাবেশ হবে না।

আজ সোমবার (১৬ মার্চ) জন্ম শতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সমন্বয়কারী কামাল আব্দুর নাসের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সব শিক্ষা প্রতিষ্ঠানের অনুষ্ঠান স্থগিত করা এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠান প্যারেড স্কয়ারের পরিবর্তে টিভি চ্যানেলগুলোতে একযোগে সরাসরি সম্প্রচারের মাধ্যমে জন্মশত বার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করা হবে।

তিনি আরও বলেন, সময়টি বেছে নেয়া হয়েছে বঙ্গবন্ধুর জন্মক্ষণ রাত ৮টায়। আতশবাজির মাধ্যমে শুরু হবে। আতশবাজি সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হবে। লেজার শো সংসদ ভবন থেকে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। এছাড়া প্রধানমন্ত্রী কবিতা আবৃত্তি করবেন। আর কবিতাটি লিখেছেন শেখ রেহানা। উদ্বোধনী অনুষ্ঠান হবে সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত অনুষ্ঠানটি টিভিতে সরাসরি সম্প্রচার করা হবে। মুক্তির মহানায়ক প্রোগ্রামের নাম।

সোহরাওয়ার্দী উদ্যানে রাত ঠিক ৮টায় আতশবাজির মাধ্যমে উদ্বোধন করা হবে। এরপর, জাতীয় সঙ্গীতের মাধ্যমে সংসদ ভবন থেকে মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। গণভবনে বিকাল ৫টায় স্মারক ডাক টিকিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এমকে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh