• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঢাবি বন্ধের সিদ্ধান্ত সোমবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ মার্চ ২০২০, ২১:১৩
ঢাবি বন্ধের সিদ্ধান্ত সোমবার
ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একাডেমিক কার্যক্রম বন্ধ হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামীকাল সোমবার জরুরি বৈঠকে বসবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঢাবির উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, জাতীয় স্বার্থ বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। পরিস্থিতি সামাল দেয়ার জন্য আমরা কী করতে পারি সে বিষয়ে সিদ্ধান্ত নেব।

অনুষদের ডিন, সকল ইনস্টিটিউটের পরিচালক, বিভাগের প্রধান এবং হল প্রোভোস্টদের সকাল ১০টায় জরুরি সভায় অংশ নিতে বলা হয়েছে বলে জানান ভিসি। সভায় সভাপতিত্ব করবেন ভিসি আখতারুজ্জামান।

এদিকে, সব ধরনের ক্লাস ও পরীক্ষা স্থগিত চেয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি জমা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহকারী সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

পরে সাদ্দাম হোসেন বলেন, আমরা এ বিষয়টির (করোনাভাইরাস) প্রেক্ষিতে সব শিক্ষর্থীর নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছি। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যেকোনো ধরনের সভা সমাবেশ ও অনুষ্ঠান আয়োজনে অনুমতি না দেয়ার অনুরোধও জানিয়েছি।

এদিকে করোনাভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করতে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন বিবৃতি দিয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম প্রিয়ন্তী মণ্ডল
ফের জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর
ঢাবির ভর্তি পরীক্ষার ফল যেভাবে জানবেন
X
Fresh