• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নিজ সংগঠনের কর্মীকে প্রকাশ্যে চড়ালেন ঢাবি ছাত্রদল আহ্বায়ক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০২
ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে

'স্লোগান দেয়া, না-দেয়া'কে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় নিজ দলের এক কর্মীকে প্রকাশেই চড়-থাপ্পড় মেরেছেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম। একইসঙ্গে তাকে মেরে ফেলারও হুমকি দেন তিনি। বৃস্পতিবার দুপুর বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেশ কিছুদিন ধরে স্লোগান দেওয়া না-দেওয়াকে কেন্দ্র করে অভ্যন্তরীণ ঝামেলা চলে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় আহ্বায়ক কমিটি ও কেন্দ্রীয় কমিটির মধ্যে। বৃহস্পতিবার দুপুরে মধুর ক্যান্টিন থেকে খালেদা জিয়ার মুক্তির মিছিল নিয়ে রাজুর ভাস্কর্যের সামনে আসার পরে ইকবাল হোসেন শ্যামলের একজন অনুসারী স্লোগান দিলে বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিব তাদের স্লোগান বন্ধ করতে বলেন। এ সময় রাকিবের 'কথা না শুনে' তারা স্লোগান দিতে থাকে। একপর্যায়ে ক্ষেপে যান রাকিব। পরে তিনি এজন্য ইকবাল হোসেন শ্যামলের সাথে তর্কে জড়িয়ে পড়েন।

সূত্র জানায়, রাজু ভাস্কর্যে কর্মসূচি শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় পায়রা চত্বরে ছাত্রদলের নেতাকর্মীরা অবস্থান নিলে সেখানে দাঁড়ানোকে কেন্দ্র করে ডাকসু নির্বাচনে জিয়া হল সংসদের ভিপি প্রার্থী তারেক হাসান মামুনের সাথে তর্কে জড়িয়ে পড়েন বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিব। একপর্যায়ে তাকে অশালীন ভাষায় গালি দিয়ে চড়-থাপ্পর মারেন রাকিব। এ সময় তাকে মেরে ফেলারও হুমকি দেন। আহ্বায়কের এমন আচরণে নেতাকর্মীরা প্রতিবাদ জানাতে চাইলে বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিবের অনুসারী ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের অনুসারীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

পরে তারেক হাসান মামুন কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে এ বিষয়ে অভিযোগ করেন। তখন কেন্দ্রীয় সভাপতি সাধারণ সম্পাদক বিষয়টি পরে দেখবেন বলে জানান। তার কিছুক্ষণ পরে, রাকিবুল হাসান রাকিব কেন্দ্রীয় সভাপতি সাধারণ সম্পাদকের কাছে তারেক হাসান মাসুদের বিরুদ্ধে অভিযোগ করেন।

অভিযোগ করার সময়ে কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক তবিবুর রহমান সাগর বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক বলেছে বিষয়টি পরে দেখবে।

তখন বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, 'আমি কথা বলছি, তুই চুপ।'

পরে ফের এ নিয়ে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের অনুসারী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাকিবুল হাসান রাকিবের অনুসারীদের মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাবি ছাত্রদল একজন নেতা আরটিভি অনলাইনকে জানান, সামান্য বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে খুবই খারাপ আচরণ করেছেন।

এ বিষয়ে জিয়া হল সংসদ নির্বাচনের ভিপি প্রার্থী তারেক হাসান মামুনের কাছে রাকিবের মারধরের বিষয়ে জানতে চাইলে তিনি আরটিভি অনলাইনকে বলেন, সংগঠনের মধ্যে একসঙ্গে কাজ করলে এরকম একাধটু হয়। তিনি আমাদের বড় ভাই। তিনি শাসন করার প্রয়োজন বলে মনে করেছেন, তাই শাসন করেছেন।

দলীয়ভাবে ঘটনার কোনো অভিযোগ করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, সংগঠনের শীর্ষ নেতারা ঘটনা জানেন। তারা যেটা ভালো মনে করবেন, সেটাই সিদ্ধান্ত নিবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, এটা আমাদের দলের ইন্টারনাল বিষয়। সামান্য কথা কাটাকাটি হয়েছে। তেমন কিছু নয়।

মেরে ফেলার হুমকি বিষয়ে তিনি বলেন, আমি কাউকে মেরে ফেলার হুমকি দেইনি।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যখন শুরু হবে মঙ্গল শোভাযাত্রা
ঢাবিতে ঈদের জামাত সকাল ৮টায়
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
ঢাবির কোয়ার্টার থেকে ছাত্রীর মরদেহ উদ্ধার
X
Fresh