logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

নিজ সংগঠনের কর্মীকে প্রকাশ্যে চড়ালেন ঢাবি ছাত্রদল আহ্বায়ক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০২ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৭
ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে
'স্লোগান দেয়া, না-দেয়া'কে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় নিজ দলের এক কর্মীকে প্রকাশেই চড়-থাপ্পড় মেরেছেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম। একইসঙ্গে তাকে মেরে ফেলারও হুমকি দেন তিনি। বৃস্পতিবার দুপুর বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেশ কিছুদিন ধরে স্লোগান দেওয়া না-দেওয়াকে কেন্দ্র করে অভ্যন্তরীণ ঝামেলা চলে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় আহ্বায়ক কমিটি ও কেন্দ্রীয় কমিটির মধ্যে। বৃহস্পতিবার দুপুরে মধুর ক্যান্টিন থেকে খালেদা জিয়ার মুক্তির মিছিল নিয়ে রাজুর ভাস্কর্যের সামনে আসার পরে ইকবাল হোসেন শ্যামলের একজন অনুসারী স্লোগান দিলে বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিব তাদের স্লোগান বন্ধ করতে বলেন। এ সময় রাকিবের 'কথা না শুনে' তারা স্লোগান দিতে থাকে। একপর্যায়ে ক্ষেপে যান রাকিব। পরে তিনি এজন্য ইকবাল হোসেন শ্যামলের সাথে তর্কে জড়িয়ে পড়েন।

সূত্র জানায়, রাজু ভাস্কর্যে কর্মসূচি শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় পায়রা চত্বরে ছাত্রদলের নেতাকর্মীরা অবস্থান নিলে সেখানে দাঁড়ানোকে কেন্দ্র করে ডাকসু নির্বাচনে জিয়া হল সংসদের ভিপি প্রার্থী তারেক হাসান মামুনের সাথে তর্কে জড়িয়ে পড়েন বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিব। একপর্যায়ে তাকে অশালীন ভাষায় গালি দিয়ে চড়-থাপ্পর মারেন রাকিব। এ সময় তাকে মেরে ফেলারও হুমকি দেন। আহ্বায়কের এমন আচরণে নেতাকর্মীরা প্রতিবাদ জানাতে চাইলে বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিবের অনুসারী ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের অনুসারীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

পরে তারেক হাসান মামুন কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে এ বিষয়ে অভিযোগ করেন। তখন কেন্দ্রীয় সভাপতি সাধারণ সম্পাদক বিষয়টি পরে দেখবেন বলে জানান। তার কিছুক্ষণ পরে, রাকিবুল হাসান রাকিব কেন্দ্রীয় সভাপতি সাধারণ সম্পাদকের কাছে তারেক হাসান মাসুদের বিরুদ্ধে অভিযোগ করেন।

অভিযোগ করার সময়ে কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক তবিবুর রহমান সাগর বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক বলেছে বিষয়টি পরে দেখবে।

তখন বিশ্ববিদ্যালয় আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, 'আমি কথা বলছি, তুই চুপ।'

পরে ফের এ নিয়ে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের অনুসারী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাকিবুল হাসান রাকিবের অনুসারীদের মধ্যে হট্টগোলের সৃষ্টি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাবি ছাত্রদল একজন নেতা আরটিভি অনলাইনকে জানান, সামান্য বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে খুবই খারাপ আচরণ করেছেন।

এ বিষয়ে জিয়া হল সংসদ নির্বাচনের ভিপি প্রার্থী তারেক হাসান মামুনের কাছে রাকিবের মারধরের বিষয়ে জানতে চাইলে তিনি আরটিভি অনলাইনকে বলেন, সংগঠনের মধ্যে একসঙ্গে কাজ করলে এরকম একাধটু হয়। তিনি আমাদের বড় ভাই। তিনি শাসন করার প্রয়োজন বলে মনে করেছেন, তাই শাসন করেছেন।

দলীয়ভাবে ঘটনার কোনো অভিযোগ করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, সংগঠনের শীর্ষ নেতারা ঘটনা জানেন। তারা যেটা ভালো মনে করবেন, সেটাই সিদ্ধান্ত নিবেন।  

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, এটা আমাদের দলের ইন্টারনাল বিষয়। সামান্য কথা কাটাকাটি হয়েছে। তেমন কিছু নয়।

মেরে ফেলার হুমকি বিষয়ে তিনি বলেন, আমি কাউকে মেরে ফেলার হুমকি দেইনি।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এসজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়