itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ৩১১৪ জন, সুস্থ ১৬০৬ জন, মোট আক্রান্ত ১৫৬৩৯১ জন, মোট সুস্থ ৬৮০৪৮ জন, মোট মৃত্যু ১৯৬৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ক্যাম্পাসের প্রিয় মুখ সানি

গাজী আনিস, আরটিভি অনলাইন
|  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৩ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১১
জাহিদুল ইসলাম সানি, ক্যাম্পাস, প্রিয় মুখ,  রোটারেক্ট, ড্যাফোডিল ইউনিভার্সিটি
জাহিদুল ইসলাম সানি

জাহিদুল ইসলাম সানি। ক্যাম্পাসের চেনা নাম, প্রিয় মুখ হিসেবে বেশ পরিচিত। পড়াশোনা  করছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার প্রকৌশল বিভাগে। সামাজিক ও সাংস্কৃতিক কাজের মাধ্যমে অতি অল্প সময়ে নিজেকে উপস্থাপন করেছেন দেশীয় বিভিন্ন অঙ্গনে। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও চিনিয়েছেন নিজেকে। অর্জনের খাতায় আছে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় ভিত্তিক বেশ কিছু পুরস্কার।  

সানি রোটারেক্ট অঙ্গনেরও পরিচিত মুখ। বিশ্বের বৃহৎ যুব সংগঠন রোটারেক্ট এর সদস্য। তাকে এই অঙ্গনের তারকা বলা চলে। রোটারি আন্তর্জাতিক জেলা-৩২৮১ বাংলাদেশে অবদান রাখছেন নিয়মিত। সংগঠনের হয়ে ‘রোটাসিয়া-২০২০ কনফারেন্স’ এ অংশ নিতে চলতি মাসের ২০ ফেব্রুয়ারি ভারত যাচ্ছেন তিনি। কনফারেন্সে বাংলাদেশ ও বাংলাদেশের রোটারি কালচারকে বিশ্ব দরবারে তুলে ধরবেন।  

সানি রোটারেক্ট অঙ্গনে আছেন প্রায় এক বছর। এক বছরেই প্রাপ্তির খাতায় অনেক সাফল্য তার। প্রথম বছরেই সর্বোচ্চ পর্যায়ের ৩ টি পদক তার দখলে। ৩৬ তম রোটারেক্ট কনফারেন্সে হয়েছেন মিঃ কনফারেন্স। রোটারি ইয়ুথ লিডারশীপ এওয়ার্ডে তার নেতৃত্ব প্রদর্শনের জন্য পেয়েছেন সর্বোচ্চ পদক রাইলা (RYLA) বেস্ট ক্যাম্পারসহ  আরও ৫ টি পদক। পেয়েছেন ২০১৮-১৯ রোটারি বর্ষের বেস্ট প্রমেসিং রোটারেক্টর  এওয়ার্ড। আর এই সাফল্য গুনেই ২০১৯-২০ রোটারি বর্ষের ডিসট্রিক্ট ব্যান্ড প্রমোশন কমিটির মেম্বার হিসেবে নির্বাচিত হয়েছেন।

মূলত পড়ালেখার পাশাপাশি বিভিন্ন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত সানি। সাংস্কৃতিক কর্মকাণ্ডে তার দক্ষতা আছে। আধুনিক নাচেও দেখিয়েছেন সফলতা। অন্যদিকে রোটারেক্ট এ কৃতিত্বের স্বাক্ষর রাখছেন। এ প্রসঙ্গে জাহিদুল ইসলাম সানি আরটিভি অনলাইনকে বলেন, পড়ালেখার পাশাপাশি সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুক্ত থাকা মানে কিছুটা হলেও সময়ের সঙ্গে মিলে জ্ঞান ও দক্ষতা বাড়ানো। আমার লক্ষ্য হচ্ছে রোটারেক্ট অঙ্গনে থেকে আত্মনির্ভরশীল হওয়া এবং আত্মোন্নতি করার পাশাপাশি দেশ ও জাতির জন্য মঙ্গলময় কিছু করা।

জিএ  

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৩৯১ ৬৮০৪৮ ১৯৬৮
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়