logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

জুনিয়রের অপমান সইতে না পেরে বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যার চেষ্টা

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১৪ | আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৯
আত্মহত্যা শিক্ষার্থী চেষ্টা
শিক্ষার্থী সাব মিয়া সোহেল
ফেইসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে জুনিয়র কর্তৃক হেনস্তার শিকার হয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক শিক্ষার্থী আত্মহত্যা চেষ্টা করেছেন।

গতকাল মঙ্গলবার রাতে তাকে অজ্ঞান অবস্থায় নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আত্মহত্যা চেষ্টাকারী সাব মিয়া সোহেল বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজম্যান্ট বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের এক কাপলের  ছবি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি ফেসবুক গ্রুপে পোস্ট করে সাব মিয়া সোহেল। ছবিটা ফেসবুকে দেওয়া উচিত হয়নি এটা ভেবে কিছুক্ষণ পর আবার সে ডিলেট করে দেয়। এ ঘটনার পর আবার বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী ফেসবুকের একটি পোস্টে  এই ছবি নিয়ে কমেন্ট করে। এতে ক্ষেপে গিয়ে দুর্জয় নামের এক ছাত্র সোহেলকে খুঁজে বের করে। এ ঘটনার পর সোহেল বার বার দুর্জয়ের নিকট ক্ষমা প্রার্থনা করে ফোনে। কিন্তু দুর্জয় ও তার দলবল সোহেলের কথায় কর্ণপাত না করে তাকে বিশ্ববিদ্যালয়ের নীলদীঘির পাড়ে ডেকে নিয়ে তার ওপর ঝাঁপিয়ে পড়ে এবং চরমভাবে হামলা চালায়। এছাড়াও দুর্জয়ের গার্লফ্রেন্ড ও সোহেলের বিভাগের জুনিয়র মারিয়াম সিদ্দিকা জেনি সোহেলকে কান ধরিয়ে পুরো নীল দীঘির পাড় হাঁটায় এবং চরমভাবে অপমান করে।

জুনিয়র কর্তৃক এমন লাঞ্ছনা ও অপমান সহ্য করতে না পেরে হামলা পরবর্তীতে সোহেল আত্মহত্যার চেষ্টা করলে অজ্ঞান হয়ে পড়ে। এ সময় সহপাঠীরা তাকে নোয়াখালী সদর হাসপাতালে নিয়ে যায়।

হামলার বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় প্রকটর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর আরটিভি অনলাইনকে বলেন, এ হামলার ঘটনায় লিখিত অভিযোগ দেওয়া হলে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে সাব মিয়া সোহেলেকে মারধর ও হেনস্তার বিচার না হওয়া পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালটির ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের সকল ব্যাচের শিক্ষার্থীরা।

জেবি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১২৭৭৯৬২ ২৫৪৪৩৯ ৬৯৫৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়