• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পরীক্ষার হলে দায়িত্ব পালনে অবহেলা: ১০ শিক্ষক বহিষ্কার

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৯
পরীক্ষার হলে দায়িত্ব পালনে অবহেলা: ৯ শিক্ষক বহিষ্কার
টাঙ্গাইল

টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় এসএসসি পরীক্ষার কেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৯ শিক্ষককে বহিষ্কার এবং আরও এক শিক্ষককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ৪৪ শিক্ষার্থীকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান তাদের বহিষ্কার করেন।

জানা যায়, টাঙ্গাইলের কালিহাতীতে আজ ইংরেজি প্রথমপত্রের পরীক্ষা চলাকালীন কেন্দ্রে দায়িত্বে অবহেলার অভিযোগে ৯ শিক্ষক এবং নকল করার দায়ে ১৮ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন, বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলার এলেঙ্গা বিএম কলেজ পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারণে ৬ শিক্ষক ও নকল করার দায়ে ৫ শিক্ষার্থী এবং কালিহাতী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ শিক্ষার্থী, কালিহাতী শাজাহান সিরাজ কলেজ পরীক্ষা কেন্দ্রে ৩ শিক্ষার্থী এবং তালেমন হযরত আলী মৎস্য প্রযুক্তি ইন্সটিটিউট পরীক্ষা কেন্দ্র থেকে দায়িত্ব অবহেলার কারণে ৩ শিক্ষক ও ৯ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। আগামীতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এদিকে, নকল করার অভিযোগে টাঙ্গাইল সদর উপজেলার সন্তোষে ইসলামী বিশ্ববিদ্যালয় (বালক) কেন্দ্রে ৬ জন শিক্ষার্থী এবং দায়িত্বে অবহেলার কারণে জাহিদুল ইসলাম নামের এক শিক্ষককে ১০ হাজার জরিমানা এবং তাকে দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়। সন্তোষে ইসলামী বিশ্ববিদ্যালয় (বালিকা) কেন্দ্রে বইসহ নকল সরবরাহের অভিযোগে আটক অফিস সহায়ক জাহাঙ্গীর হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উপমা ফারিসা। এছাড়া সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ১ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

অপরদিকে, টাঙ্গাইলের ঘাটাইলে দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন কেন্দ্রে ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে যাওয়ার কারণে তাদের বহিষ্কার করেন।

এজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh