• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

জাবিতে ফের সরব আন্দোলনকারীরা, এবার ৪ দফা কর্মসূচির ঘোষণা

জাবি সংবাদদাতা

  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০৪
জাবিতে ফের সরব আন্দোলনকারীরা, এবার ৪ দফা কর্মসূচির ঘোষণা
ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে ফের সরব হয়েছে আন্দোলনকারীরা। এবার চারদফা কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে তারা।

বুধবার (৫ ফেব্রুয়ারি) ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থী এই ঘোষণা দেন।

বেলা সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস বলেন, ‘একজন উপাচার্য যিনি বিশ্ববিদ্যালয়ে অস্ত্রের ঝনঝনানি বন্ধ করতে অপারগ, যার প্রশাসন অধিক ভারপ্রাপ্তের ভারে নতজানু, যিনি একাধিক মিথ্যা মামলা দিয়ে শিক্ষার্থীদের শিক্ষাজীবন ব্যাহত করেন, যিনি শিক্ষার্থীদের বাড়িতে পুলিশ পাঠিয়ে মিথ্যা অভিযোগে শিক্ষার্থীদের শিক্ষাজীবন ব্যাহত করেন, তিনি কোনোভাবেই দক্ষ প্রশাসক নন।

তিনি আরও বলেন, ‘তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে থাকার সকল অধিকার হারিয়েছেন। তাই আমরা আমাদের যে শক্ত নৈতিক ভিত্তি, তার উপর দাঁড়িয়ে চলমান দুর্নীতিবিরোধী আন্দোলন চালিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করছি’।

চারদফা কর্মসূচী হলো-

১. ৫ থেকে ৯ ফেব্রুয়ারি গণসংযোগ কর্মসূচি পালন। ২. ৬ ফেব্রুয়ারি দুপুর ১টায় সমাজবিজ্ঞান ভবনের সামনে থেকে দুর্নীতিবাজ উপাচার্যকে অপসারণের দাবিতে এবং নির্লিপ্ততা ভেঙে সরকারকে উদ্যোগী হবার আহ্বান জানিয়ে বিক্ষোভ মিছিল। ৩. ১০ ফেব্রুয়ারি বিকেল ৪টায় শহীদ মিনার চত্বর থেকে দুর্নীতিবাজ উপাচার্যকে অপসারণের দাবিতে ঝাড়ু মিছিল ও ৪. ১২ ফেব্রুয়ারি বিকেল ৪টায় দুর্নীতিবাজ উপাচার্যকে অপসারণের দাবিতে এবং নির্লিপ্ততা ভেঙে সরকারকে উদ্যোগী হবার আহ্বান জানিয়ে বিক্ষোভ সমাবেশ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবির ডিন নির্বাচন ১৫ মে
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
জাবিতে বেড়াতে যাওয়া চার কিশোরকে আটকে টাকা আদায়ের অভিযোগ 
জাবিতে নিপীড়নবিরোধী মঞ্চের মানববন্ধন
X
Fresh