logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

এসএসসি পরীক্ষায় অনিয়মের দায়ে কেন্দ্র স‌চিবসহ দুই শিক্ষকের কারাদণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২০
এসএসসি পরীক্ষা,  অনিয়ম,  দুই শিক্ষকের কারাদণ্ড
বাঁ থেকে মো. ইমরান হোসেন ও মো. নজরুল ইসলাম

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে কেন্দ্র সচিবসহ দুই শিক্ষককে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম‌্যমাণ আদালত।

আজ মঙ্গলবার বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে উপজেলার বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
 
দণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন, মির্জাপুর উপজেলার বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব ইমরান হোসেন এবং একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলাম।

এদিকে, পরীক্ষা কক্ষে সিট পরিবর্তন করে পরীক্ষা দেয়ার অপরাধে সবুজ আল মামুন ও মমিত নামে দুই ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। তারা ওই স্কুলেরই ছাত্র।  

জানা যায়, আজ সকালে বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ বাঁশতৈল মুনসুর আলী উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান। এ সময় তারা কেন্দ্রে সিট ব্যবস্থাপনায় অনিয়ম, নিয়ম বহির্ভূতভাবে পরীক্ষার্থীদের পরীক্ষা প্রদান, মোবাইল ফোন ব্যবহারসহ নানা অনিয়ম দেখতে পান। এসব অনিয়মের অভিযোগে কেন্দ্র সচিব ইমরান হোসেন ও সহকারী শিক্ষক নজরুল ইসলামকে তাৎক্ষণিক দায়িত্ব থেকে অব্যাহতি দেন। পরে পরীক্ষায় অনিয়মের কারণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ১৫ দিন করে সাজা প্রদান করা হয়।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক বলেন, পরীক্ষার হলে কোনও অনিয়ম মেনে নেয়া হবে না। নকল মুক্ত সুন্দর সুষ্ঠু পরিবেশে পরীক্ষা গ্রহণের স্বার্থে যেকোনও পদক্ষেপ গ্রহণ করা হবে।

এজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়