• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক ছাত্রলীগের একাংশের

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ২৭ জানুয়ারি ২০২০, ২০:০৫
চবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক ছাত্রলীগের একাংশের
ফাইল ছবি

দুই কর্মীকে মারধরের ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনির্দিষ্টকালের অবরোধ ডাক দিয়েছে ছাত্রলীগের একাংশ।

ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন রেড সিগনাল এবং সিক্সটি নাইন গ্রুপের মধ্যে সোমবার দুপুরে মারামারির পর বিকেলে বিশ্ববিদ্যালয়ে অবরোধের ডাক দেয় রেড সিগনাল (আরএস) গ্রুপ।

পূর্বঘটনার জেরে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ক্যাফেটেরিয়ায় আরএস গ্রুপের দুই কর্মীকে মারধর করে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইনের নেতাকর্মীরা। এর প্রেক্ষিতে হামলাকারীদের শাস্তি ও ঘটনার দায়ভার গ্রহণ করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর পদত্যাগের দাবিতে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয় আরএস গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার।

এই মারধর কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় রেলস্টেশন থেকে শহরগামী শাটল ট্রেন ফতেয়াবাদ স্টেশনে পৌঁছালে এর হোসপাইপ কেটে দিয়ে ট্রেন বন্ধ করে দেয় রেড সিগনাল গ্রুপের কর্মীরা। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় রুটে শাটল ট্রেন চলাচল বন্ধ থাকে।

রেড সিগনাল গ্রুপের নেতা রকিবুল হাসান দিনার বলেন, সিক্সটি নাইন গ্রুপের কর্মী কর্তৃক হামলা ও মারধরের প্রতিবাদে এবং হামলাকারীদের শাস্তির দাবিতে বিকেল ৫টা থেকে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয়া হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনিরুল হাসান জানান, দুই গ্রুপের মারামারির জের ধরে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া দুঃখজনক।

এসএস

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আবু তাহের
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ
মাইকে লোক ডেকে চবি শিক্ষার্থীদের ওপর হামলা
চবিতে ছাত্র সংঘর্ষের বিষয়ে ব্যবস্থা নিতে প্রশাসনকে শিক্ষামন্ত্রীর অনুরোধ
X
Fresh