• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাঁচতে চায় ইবি শিক্ষার্থী বদরুল, প্রয়োজন ১৫ লাখ টাকা

ইবি সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ২৩ জানুয়ারি ২০২০, ২৩:১৩
বাঁচতে চায় ইবি শিক্ষার্থী বদরুল, প্রয়োজন ১৫ লাখ টাকা
ক্যান্সারে আক্রান্ত বদরুল আমীন বেঞ্জু

বদরুল আমীন বেঞ্জু। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। আকাশসম স্বপ্ন নিয়ে ভর্তি হয়েছিলো বিশ্ববিদ্যালয়ে। পড়াশোনা শেষ করে হাল ধরবে পরিবারের। চিকিৎসা করবে ক্যান্সার আক্রান্ত মায়ের।

মাথার ঘাম পায়ে ফেলে পড়াশোনার অর্থের যোগানদাতা বাবাকে আর ড্রাইভারের সিটে বসতে দেবে না। এমন হাজারো স্বপ্ন ছিল হয়তো তার মনে। কিন্তু স্বপ্নগুলো আজ অধরা হওয়ার পথে। ক্যান্সার আক্রান্ত মায়ের মত নিজেও আক্রান্ত হয়েছেন একই মারণব্যাধিতে। জিহ্বা ক্যান্সারে আক্রান্ত হয়ে বদরুল এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

তার পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, জিহ্বা ক্যান্সারে আক্রান্ত হয়ে বদরুল আমিন বর্তমানে বগুড়ার ওলোকা ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন। ইতোমধ্যে তার জিহ্বার অগ্রভাগের অংশ ড্যামেজ হয়ে গেছে। এই মুহুর্তে তার ক্ষতিগ্রস্ত জিহ্বা কেটে কৃত্রিম জিহ্বা স্থাপন করা প্রয়োজন। এই উন্নত চিকিৎসার জন্য যত দ্রুত সম্ভব তাকে ভারতের টাটা মেমোরিয়াল হাসপাতালে নেয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এতে চিকিৎসা ব্যয় পড়বে প্রায় ১৫ লক্ষ টাকা।

তবে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তার বাবার পক্ষে এত টাকা খরচ করে বদরুল আমিনের চিকিৎসা করার সামর্থ্য নেই। তাই বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীরা তার চিকিৎসার আর্থিক সাহায্যে এগিয়ে এসেছেন। তবে আরও টাকা প্রয়োজন বলে জানিয়েছেন তার পরিবার ও শিক্ষকরা। এক্ষেত্রে সমাজের বিত্তবানরা সাহায্যের হাত বাড়িয়ে দিলে হয়তো আবারও চিকিৎসা পেয়ে বেঁচে ফিরবে এক মেধাবী প্রাণ।

বদরুল আমীন বেঞ্জুকে সাহায্য পাঠানোর ঠিকানা:

অগ্রণী ব্যাংক হিসাব নং : ০২০০০১৪৮৮২২০০

বিকাশ : ০১৭১৬-০৫৩৫৯৭, ০১৭১৬-৩৯৮৮৮০, ০১৬৭৫-৫২৭৬৬৬

এজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যান্সারে আক্রান্ত হাবিপ্রবির সোহেলকে বাঁচাতে বিপুল অর্থের প্রয়োজন
নওগাঁয় ক্যান্সার কর্নারের দাবিতে মানববন্ধন
টুথপেস্ট ও হ্যান্ডওয়াশে ক্যান্সারের ঝুঁকি!
দেশে আক্রান্ত শিশুর ৭৮ শতাংশেরই ব্লাড ক্যান্সার
X
Fresh