• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইবিতে শিক্ষক লাঞ্ছিত, আটক ১

ইবি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৭ জানুয়ারি ২০২০, ০৯:২৮
শিক্ষক লাঞ্ছিত  ইবি
ছবি: সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাবেক এক শিক্ষার্থী কর্তৃক শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। আলমগীর হোসেন নামের সাবেক ওই শিক্ষার্থীর কাছে লাঞ্ছিত হয়েছেন বিশ্ববিদ্যালয়টির অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম।

গতকাল সোমবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন অ্যাকাডেমিক ভবনে এ ঘটনা ঘটে।

পরে ওই শিক্ষার্থীকে আটক করে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, বিভাগের করিডোরে অপরিচিত এক ব্যক্তিকে ঘোরাঘুরি করতে দেখে তার পরিচয় জানতে চান ড. জাহাঙ্গীর আলম। তখন ওই ব্যক্তি নিজেকে বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তার আত্মীয় বলে পরিচয় দেন। পরে ওই কর্মকর্তার কাছে খোঁজ নেওয়া হলে তিনি ওই ব্যক্তিকে চেনেন না বলে জানান।

একপর্যায়ে অভিযুক্ত ব্যক্তি ড. জাহাঙ্গীর আলমের রুমে গিয়ে তাকে আঘাত করে পালানোর চেষ্টা করে। পরে বিভাগের শিক্ষার্থীরা তাকে ধরে ফেলে। ঘটনার কিছু পরে প্রকটর এসে তাকে পুলিশে সোপর্দ করেন।

অভিযুক্ত ব্যক্তি জানায়, সে লোক প্রশাসন বিভাগে ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তৎকালীন সময়ে শিক্ষক তার সঙ্গে দুর্ব্যবহার করার কারণে সে প্রতিশোধ নিতে এসেছে।

এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বিভাগের শিক্ষার্থীরা। দুপুর একটায় বিভাগের সামনে থেকে মিছিল শুরু করে তারা। পরে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা। শিক্ষক লাঞ্ছনার ঘটনায় সুষ্ঠু বিচারের দাবি জানান।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক অধ্যাপক জাহাঙ্গীর আলম বলেন, আমি ভবনের করিডোরে দাঁড়িয়ে ছিলাম। হঠাৎই আমার ওপর আক্রমণ করে। আমরা বিভাগ থেকে অ্যাকাডেমিক কমিটির মিটিং থেকে প্রশাসনের নিকট তার দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য দাবি জানিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রকটর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ বলেন, অভিযুক্তকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়োগ পরীক্ষায় কানে গোপন ডিভাইস, ভাই-বোন আটক
আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ চার বিভাগে ঝড়-বৃষ্টির আভাস
‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার, মানতে হবে যেসব সতর্কতা
X
Fresh