• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

অধ্যক্ষকে পুকুরে ফেলায় ৪ ছাত্রকে বহিষ্কার, ৭ জনকে টিসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জানুয়ারি ২০২০, ২৩:২৫
অধ্যক্ষ পুকুর ৪ ছাত্র বহিষ্কার

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদকে পুকুরে ফেলে লাঞ্ছিত করার ঘটনায় ৪ শিক্ষার্থীকে বহিষ্কারসহ ১৬ ছাত্রের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার প্রতিষ্ঠানটির অধ্যক্ষ জানান, পুকুরে ফেলার ঘটনায় চারজনের ছাত্রত্ব বাতিল, পাঁচজনের সনদ আটক ও সাতজনকে অন্যত্র বদলি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২ জানুয়ারি) থেকে ছাত্রত্ব বাতিল ও সনদ আটকে রাখার সিদ্ধান্ত কার্যকর হলেও বদলির সিদ্ধান্ত আগামী ১ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে।

জানা যায়, গত বুধবার (১ জানুয়ারি) বাংলাদেশ কারিগরি বোর্ডের সিদ্ধান্ত হাতে পান শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক কাম প্রশাসনিক পরিষদ। এরপর গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে সভা অনুষ্ঠিত হয়। সেখানে সবার সম্মতিক্রমে থেকে স্থায়ীভাবে বহিষ্কার ও সনদ আটকের সিদ্ধান্ত কার্যকর করা হয়। এছাড়া যাদের অন্য প্রতিষ্ঠানে বদলি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাদের পরীক্ষার বিষয়টি মাথায় রেখে আগামী ১ ফেব্রুয়ারি থেকে বদলির আদেশ কার্যকর করা হবে। তবে সভা শেষে তাদের নামে টিসি ইস্যু করা হয়েছে।

রাজশাহী পলিটেকনিক ইন্সটিটিউটের তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ইন্সটিটিউটের একাডেমিক ও প্রশাসনিক কাউন্সিলের সুপারিশে জড়িত ৪ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার, ৫ শিক্ষার্থীর মূল সনদপত্র আগামী তিন বছর আটকে রাখা ও ৭ শিক্ষার্থীকে টিসি (ট্রান্সফার সার্টিফিকেট) দিয়ে অন্য কোনো ইন্সটিটিউটে পাঠানোর সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, মিডটার্মে ফেল করায় ও ক্লাসে অনুপস্থিত থাকায় ২ শিক্ষার্থীকে চূড়ান্ত পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দিতে অধ্যক্ষকে চাপ দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ নিয়ে গত ২ নভেম্বর কার্যালয়ে অধ্যক্ষের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এরই জেরে ওইদিন দুপুরে অধ্যক্ষকে লাঞ্ছিত করার পর টেনে-হিঁচড়ে ক্যাম্পাসের ভেতরের একটি পুকুরের পানিতে ফেলে দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় সাতজনের নাম উল্লেখসহ ৫০ জনকে আসামি করে মামলা করা হয়।

পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
রুমা ছাত্রলীগ সভাপতি ভান মুন নোয়াম বমকে বহিষ্কার
২ নেতাকে বহিষ্কার করল বিএনপি
নড়াইলে নিয়ন্ত্রণ হারিয়ে ইজিবাইক পুকুরে, নিহত ১
X
Fresh