• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আগামীকাল শুরু হচ্ছে এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ডিসেম্বর ২০১৯, ১৯:০১
আগামীকাল শুরু হচ্ছে এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণ
ফাইল ছবি

এইচএসসি ও আলিম পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) থেকে। আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত এইচএসসি পরীক্ষার্থীরা ও ৩১ ডিসেম্বর পর্যন্ত আলিম পরীক্ষার্থীরা ফরম পূরণ করার সুযোগ পাবেন। ঢাকা শিক্ষা বোর্ড ও মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে শিক্ষা বোর্ড দুটির পক্ষ থেকে জানানো হয়েছে যে, ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক ও ২০১৯ সালের পরীক্ষায় অকৃতকার্য জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ পরীক্ষার্থীরা আগামী ১২ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। বিলম্ব ফিসহ ২৪ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত এইচএসসির ফরম পূরণ করা যাবে। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি ২৩ ডিসেম্বর পর্যন্ত জমা দেয়া যাবে। ১০০ টাকা বিলম্ব ফিসহ ২৪ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত ফি জমা দেয়া যাবে।

আর মাদরাসা শিক্ষা বোর্ড থেকে জানানো হয়েছে যে, ২০২০ সালের আলিম পরীক্ষার ফরম পূরণ আগামী ১২ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে ফরম পূরণ চলবে। গত ২৫ নভেম্বর মাদরাসা শিক্ষা বোর্ড থেকে আলিম পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আলিম পরীক্ষার ফরম পূরণের তারিখ ঘোষণা
এইচএসসি পরীক্ষার কেন্দ্রের তালিকা প্রকাশ
এইচএসসি পরীক্ষার তারিখ জানাল শিক্ষা বোর্ড
জানা গেল এইচএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ 
X
Fresh