logo
  • ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

রাবিতে শিক্ষার্থীকে মারধর : হামলাকারী ২ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

রাবি সংবাদদাতা
|  ১৭ নভেম্বর ২০১৯, ১৯:১৪
রাবিতে শিক্ষার্থীকে মারধর : হামলাকারী ২ ছাত্রলীগ কর্মী বহিষ্কার
রাবিতে শিক্ষার্থীকে মারধর : হামলাকারী ২ ছাত্রলীগ কর্মী বহিষ্কার
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী সোহরাম মিয়াকে মারধরের ঘটনায় জড়িত দুই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আজ রোববার (১৭ নভেম্বর) দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন অবরোধ করলে শিক্ষার্থীদের এ ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

বহিষ্কৃত দুই ছাত্রলীগ কর্মী হলেন- ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম (আসিফ লাক) ও বাংলা বিভাগের চতুর্থ বর্ষের হুমায়ন কবির নাহিদ।

রোববার দুপুর সাড়ে ১২টায় প্রশাসন ভবন অবরোধ করে শিক্ষার্থীরা। অভিযুক্তদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও গ্রেপ্তারের দাবি জানিয়ে সাত দিনের আল্টিমেটাম দেন। দাবি আদায় না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ওই দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিজনেস অনুষদের ডিন হুমায়ুন কবিরকে আহ্বায়ক এবং প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে সদস্য সচিব করা হয়েছে। 

কমিটির অন্য সদস্যরা হলেন- সিন্ডিকেট সদস্য আব্দুলাহ আল মামুন, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ জুলকার নায়েন, সহকারী প্রক্টর হাসানুর রহমান। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনে স্থায়ী বহিষ্কার করা হবে।

গেল শুক্রবার মধ্যরাতে সোহরাব হোসেনকে শহীদ শামসুজ্জোহা হলের ২৫৪ নাম্বার রুমে ডেকে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করে ছাত্রলীগ কর্মী আসিফ লাক ও হুমায়ুন কবির নাহিদ। মারধরে সোহরাবের মাথা ফেটে যায় ও বাম হাত ভেঙে যায়। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়