• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চমেকে শেষ হলো স্কিল স্কুল এন্ড ওয়ার্কশপ কার্নিভাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ নভেম্বর ২০১৯, ১১:৪৫
চট্টগ্রাম মেডিকেল কলেজ,
চট্টগ্রাম মেডিকেল কলেজে স্কিল স্কুল এন্ড ওয়ার্কশপ কার্নিভাল শেষ হয়েছে

চট্টগ্রাম মেডিকেল কলেজে 'স্কিল স্কুল এন্ড ওয়ার্কশপ কার্নিভাল' শেষ হয়েছে। দুই দিন ব্যাপী এ কার্নিভাল ৮ নভেম্বর শেষ হয়। ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশন, বাংলাদেশের আয়োজনে এ কর্মসূচি পালিত হয়েছে।
সারাদেশের ১৫ টি মেডিকেলের বিভিন্ন বর্ষের ১৮০ জন শিক্ষার্থী এবং ইন্টার্ন ডাক্তার এই আয়োজনে অংশগ্রহণ করেন।

এ আয়োজনের উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ সেলিম মোঃ জাহাঙ্গীর ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দীন আহমেদ।

প্রথমদিন সকাল নয়টা থেকে দুপুর বারোটা পর্যন্ত অনুষ্ঠিত হয় তিনটি চমকপ্রদ ওয়ার্কশপ। এর মাঝে 'ইমার্জেন্সী মেডিকেল ট্রেইনিং ওয়ার্কশপ' পরিচালনা করেন ডাঃ মাসুদ করিম এবং ডাঃ রিভুরাজ চক্রবর্তী; 'নিষ্পাপ অটিজম ফাউন্ডেশন' এ অটিস্টিক বাচ্চাদের পরিচর্যা বিষয়ক ওয়ার্কশপ পরিচালনায় ছিলেন অধ্যাপক ডাঃ বাসনা মুহুরি এবং প্রয়োজনীয় সফটওয়্যার স্কিলস বিষয়ক ওয়ার্কশপ পরিচালনা করেন আইএফএমএসএ বাংলাদেশের সেক্রেটারি জেনারেল এম আজমাঈন ইকতিদার।
এরপর বিকাল তিনটা থেকে পাঁচটা অবধি মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ সুযত পাল ও ডাঃ মেহেরুন্নেসা খানম কর্তৃক পরিচালিত হয় অনুষ্ঠানের একটি অসাধারণ পর্ব -'কিভাবে একজন ভালো চিকিৎসক হওয়া যায়?'

দ্বিতীয় দিন সকাল নয়টা থেকে দুপুর বারোটা পর্যন্ত 'ইন্টারপ্রিটেশন অফ ইসিজি' নামক সেশন পরিচালনা করেন ডাঃ আনিসুল আওয়াল। এরপর দুপুর ২টায় অনুষ্ঠিত হয় মজাদার কুইজ পর্ব, যেখানে বিজয়ী হয়েছে চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজের ইমদাদ ও সাকিব, দ্বিতীয় স্থানে ছিলো চট্টগ্রাম মেডিকেল কলেজের মারিয়া ও সেঁজুতি এবং তৃতীয় হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজের নিঝুম শীল ও মিনহাজ। বিকাল ৩টা থেকে ৫টা অবধি পরিচালিত হয় আরও তিনটি ওয়ার্কশপ। তন্মধ্যে, ডিপ্রেশন এবং দুশ্চিন্তা বিষয়ক সেশন পরিচালনায় ছিলেন ডাঃ পঞ্চানন আচার্য্য ; 'যোগাযোগ-উপস্থাপনা-নেতৃত্ব' বিষয়ক সেশনের পরিচালক ছিলেন ডঃ আদনান মান্নান এবং জাতিসংঘসহ অন্যান্য সংস্থায় পেশাগত সুযোগ বিষয়ক সেশন পরিচালনা করেছেন ডাঃ সরোয়ার আলম ও ডাঃ গোলাম দস্তগীর প্রিন্স।

এছাড়াও শর্টফিল্ম তৈরির প্রতিযোগিতায় শ্রেষ্ঠ শর্টফিল্ম 'দ্য লেবার রুম' তৈরি করে বিজয়ী হয় বারিন্দ মেডিকেল কলেজ; শ্রেষ্ট অভিনেতার পুরষ্কার পায় ঢাকা মেডিকেল কলেজেরর মেহরাব এবং শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরষ্কার জিতে চট্টগ্রাম মেডিকেলে মালিহা।

এই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইন্টার্ন ডক্টরস' এসোসিয়েশনের আহ্বায়ক ডাঃ নাঈম সরকার, সদস্য সচিব ডাঃ সাইফুল ইসলাম মুরাদ, যুগ্ন আহ্বায়ক ফয়সাল কবির জয়; আইএফএমএসএ বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট এক্সটার্ণাল এফেয়ার্স ডাঃ মেহেদি ওয়ালি , ভাইস প্রেসিডেন্ট ক্যাপাসিটি বিল্ডিং মুমতাহিনা ফাতিমা, সাবেক সেক্রেটারি জেনারেল ডাঃ আমিনুল কিবরিয়া এবং স্ট্যান্ডিং কমিটি অন হিউম্যান রাইটস এন্ড পিসের সাবেক ন্যাশনাল অফিসার ডাঃ সৈয়দা নাজমুন নাহার।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
X
Fresh