• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জাবি প্রশাসনের সিদ্ধান্ত না মেনে আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ নভেম্বর ২০১৯, ২৩:০০
জাবি প্রশাসনের সিদ্ধান্ত না মেনে আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে আন্দোলনকারীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সভা সমাবেশ ও মিছিল নিষিদ্ধের নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করে তারা এই নতুন কর্মসূচি ঘোষণা করেছে।

বুধবার রাতে উপাচার্যের বাসভবনের সামনে নতুন কর্মসূচি ঘোষণা দেন ছাত্রফ্রন্ট নেতা মাহাথির মুহাম্মদ।

তিনি বলেন, আগামীকাল সকাল নয়টায় প্রশাসনিক ভবনে তালা, ১২টায় বিক্ষোভ মিছিল এবং সন্ধ্যা ছয়টায় উপাচার্যের বাসভবনের সামনে কনসার্ট। উপাচার্যের অপসারণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

তিনি আরও বলেন, আমরা উপাচার্যের সমস্ত কার্যক্রম প্রত্যাখ্যান করছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের গৃহীত কোন সিদ্ধান্ত আমরা মানি না। ফারজানা ইসলাম বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছেন, কিন্তু তার অফিস চালু রেখেছেন। এর কারণ হলো শিক্ষার্থীদের ক্যাম্পাসের বাইরে পাঠিয়ে লুটপাট চালু রাখতে চান তিনি।

মাহাথির অভিযোগ করেন, আমাদের ফেসবুক পেজ হ্যাক করে সেখানে আন্দোলন সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য পরিবেশন করা হচ্ছে। আমাদের আন্দোলনকে দমানোর জন্য ফারজানা ইসলাম তার সব ধরনের অস্ত্র ব্যবহার করে ফেলেছেন। উপাচার্যের পতন না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন চলবে।

এর আগে রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালক সালাম সাকলাইন স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের সভা-সমাবেশ ও মিছিলে নিষেধাজ্ঞা আরোপ করেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
বিএসএমএমইউ’র উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্ব নিলেন ডা. আতিক
X
Fresh