logo
  • ঢাকা বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

জাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ নভেম্বর ২০১৯, ০৯:১১ | আপডেট : ০৬ নভেম্বর ২০১৯, ১০:২৩
​জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আন্দোলন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের অপসারণ দাবিতে চলমান আন্দোলনে হামলা ও তার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বুধবার সকাল থেকে ফের আন্দোলন শুরু করবেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে উপাচার্যের বাসভবনের পাশ থেকে অবস্থান তুলে নেয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা। পরবর্তী আন্দোলন আরও জোরালো করতেই সাময়িকভাবে রাতের কর্মসূচি স্থগিত করা হয়। বুধবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল বের করে আগামী আন্দোলন শুরু করা হবে বলে জানিয়েছেন তারা।

এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষক অধ্যাপক রাইহান রাইন বলেন, এই অশালীন ভিসির বিরুদ্ধে শালীনভাবে আন্দোলন করবো আমরা। এই বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসের কোনো ঠাঁই হবে না। ভিসির সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করতে আমরা তার অপসারণের আন্দোলন চালিয়ে যাব।’

বুধবার সকাল ৯টায় বিক্ষোভ মিছিল ও ১০টায় অধ্যাপক আনু মুহাম্মদের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে সংহতি সমাবেশ করবেন আন্দোলনকারীরা। এরপর তাদের কর্মসূচি আরও জোরালো করে আন্দোলন অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন তারা।

আরো পড়ুন

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়