• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

চুয়েটে রোবটের ফুটবলযুদ্ধ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ২৬ অক্টোবর ২০১৯, ১৩:৫৭

বল নিয়ে ছুটছে একজন। প্রাণপণে ছুটছে গোলবারের দিকে। কিন্তু প্রতিপক্ষও আছে তক্কে তক্কে। একবিন্দু ছাড় দিতে রাজি নয়৷ তবুও 'ড্রিবলিং সাইড ট্যাকল' সরাসরি বাধাদানের মতো মানবিক ফুটবল শৈলী প্রদর্শন করে চলেছে দুই দল। এবং এরা কেউ মানুষ নয়। উভয় দলেই আছে দুইটি রোবট। আর এই চমকপ্রদ খেলাটির আয়োজন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় (চুয়েট) সংসদ।

শুক্রবার চুয়েটে ছাত্র ইউনিয়নের উদ্যোগে আয়োজিত হয় টেক কার্নিভাল, সিজন-৩। ‘ইটস ইউর ওয়ার্ল্ড, টেক কন্ট্রোল’ স্লোগানে' অন্তঃবিশ্ববিদ্যালয় প্রযুক্তি উৎসবের' তৃতীয় আসরে এই সকার ফাইটের আয়োজন করা হয়। দিনব্যাপী আয়োজনে আরো অনুষ্ঠিত হয় প্রজেক্ট শো।

বিকেল চারটায় পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং ভবনে জাতীয় সঙ্গীত ও দলীয় সঙ্গীতের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রকৌশলী অনিক রায়।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংটেক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাউল কাজিম আক্তার, চুয়েট ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি অটল ভৌমিক, সাবেক সাধারণ সম্পাদক অনিরুদ্ধ দাশ।

চুয়েট ছাত্র ইউনিয়নের বর্তমান সাধারণ সম্পাদক লাবিব ওয়াহিদের সঞ্চালনায় উৎসবে সভাপতিত্ব করেন চুয়েট ছাত্র ইউনিয়নের সভাপতি সৌমেন সাহা।

উৎসবে মোট ১২টি দল অংশগ্রহণ করে। পরে চ্যাম্পিয়নটিম “ফ্রস্টবাইট”, রানার্স আপ “ইটিইস্পার্টানস” ও সেকেন্ড রানার্স আপ “রোবোফনিক্স” দলের হাতে ক্রেস্ট ও নগদ অর্থপুরষ্কার তুলে দেয়া হয়৷

ভবিষ্যতে বিজয়ী দলগুলোর যেকোনো একটি প্রতিযোগিতায় অর্থায়নের ঘোষণা দেন ব্যাংটেকের প্রধান নির্বাহী মাউল কাজিম আক্তার।

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবি ছাত্র ইউনিয়ন সংসদের ৩২তম সম্মেলন ২৭-২৮ ফেব্রুয়ারি
X
Fresh