spark
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৩ জন, আক্রান্ত ৩১৬৩ জন, সুস্থ হয়েছেন ৪৯১০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ঢাবিতে 'বৈজ্ঞানিক পদ্ধতিতে ভূত তাড়ানোর মিছিল'

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৩ | আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৬
টিএসসি,
ক্যাম্পাসে ভূত তাড়ানোর মিছিল করেছেন শিক্ষার্থীরা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে দুর্নীতি, ভর্তি পরীক্ষা ছাড়াই জালিয়াতি মাধ্যমে ভর্তি হয়ে ডাকসুর নেতা তৈরির প্রতিবাদে ক্যাম্পাসে ভূত তাড়ানোর মিছিল করেছেন শিক্ষার্থীরা। মিছিল থেকে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদার পদত্যাগ দাবি করেছেন তারা। রোববার দুপুরে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
 
টিএসসি থেকে মিছিলটি বের হয়ে রোকেয়া হল, কলাভবন, ক্যাম্পাস শ্যাডো, বিজনেস ফ্যাকাল্টি, সেন্ট্রাল লাইব্রেরি হয়ে ডাকসু ভবনের সামনে এসে শেষ হয়। এসময় বেশ কয়েকজন শিক্ষার্থী বেশভূষায় ভূতের, কয়েকজন ওঝার রূপ ধারণ করেন। প্ল্যাকার্ডে ভিসি-ডিন ও প্রভোস্টের প্রতিকৃতি অঙ্কন করে সেখানে ধোঁয়া দিয়ে ভূত তাড়াবো, ভূত তাড়াবো, ঢাবি ভিসির ভূত তাড়াবো, ডিনের ভূত তাড়াবো, জিনাত হুদার ভূত তাড়াবো’ স্লোগান দিতে থাকেন।

ডাকসু ভবনের সামনে অনুষ্ঠিত সমাবেশে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক রাগীব নাঈম, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনসহ প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
 
ভূত তাড়ানো মিছিল সমাবেশে রাগীব নাঈম বলেন, আমরা এই প্রতীকী এই কর্মসূচির মধ্য দিয়ে দুর্নীতি ও জালিয়াতির ভূত তাড়াতে সক্ষম হইনি হয়তো। এই ভূত তাড়াতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই। আগামীতে দুর্নীতির বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, জালিয়াতির যে ভূত প্রশাসনের উপর ভর করেছে সে ভূত তাড়ানোর জন্য আজ আমরা এ বিক্ষোভ মিছিল করেছি। এর মাধ্যমে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং বাণিজ্য অনুষদের ডিনসহ রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদার পদত্যাগ দাবি করছি।
 
সমাবেশ থেকে তিনটি দাবি জানানো হয়। দাবিগুলো হলো- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেওয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ ও রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ।
 
এছাড়া আগামী বুধবার দুপুর ১২টায় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস ঘেরাওয়ের ডাক দেওয়া হয়।

এসজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯০০৫৭ ১০৩২২৭ ২৪২৪
বিশ্ব ১৩২৫৩০০৫ ৭৭২৩২১৭ ৫৭৫৮৮৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়