logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

নোবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে হল প্রভোস্ট আহত

নোবিপ্রবি প্রতিনিধি
|  ০২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৪৮ | আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৯
নোবিপ্রবি আহত হল প্রভোস্ট
ফের মুখোমুখি অবস্থান নিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের বিবদমান দুটি গ্রুপ দফায় দফায় সংঘর্ষে লিপ্ত হয়েছে। এঘটনায় আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ মারাত্মক জখম হয়েছেন।

রোববার (১ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ গ্রুপ আব্দুস সালম হল ও ক্যাম্পাসের আশেপাশে মুখোমুখি অবস্থান নেয়। এসময় দুপক্ষের ধাওয়া পালটা ধাওয়ার সময় এ ঘটনা ঘটে।

এছাড়াও বঙ্গবন্ধু মুজিব হলের সহকারী প্রভোস্ট ইকবাল হোসেন এবং রাফি ও রনি নামের দুই ছাত্রলীগকর্মীসহ মোট ৬ জন আহত হয়েছেন। তাদের নোয়াখালী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে ড. ফিরোজের অবস্থা আশঙ্কাজনক। তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, রোববার রাতের মারামারিকে কেন্দ্র করে ফের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে শোডাউন দিতে থাকে। যা একসময় সংঘর্ষে রূপ নেয়।

এ বিষয়ে জানার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরকে একাধিকবার কল দেয়া হলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানান, ক্যাম্পাসে শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে, সোমবার (২ সেপ্টেম্বর) দিনগত রাত ১টার দিকে হল বন্ধ করে ১ ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সাথে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্র হল আব্দুস সালাম হল বন্ধ ঘোষণা করা হয়।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়