আইন মানছেন না ভিকারুন্নিসার গভর্নিং বডি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা (ভিডিও)

প্রকাশ | ০৬ আগস্ট ২০১৯, ১০:৪০ | আপডেট: ০৬ আগস্ট ২০১৯, ১৪:০৩

আতিকা রহমান, আরটিভি

রাজধানীর ভিকারুন্নিসা নূন স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচনকে ঘিরে শুরু হয়েছে অসুস্থ প্রতিযোগিতা। তফসিল ঘোষণার আগেই প্রতিষ্ঠানসহ আশপাশের দেয়ালে পোস্টার লাগিয়ে আইন ভঙ্গ করছেন সম্ভাব্য প্রার্থীরা। এতে চরম অসন্তুষ্ট সাধারণ অভিভাবকরা। প্রার্থীদের দাবি সামনে ঈদ হওয়ায় তারা কেবল সবাইকে শুভেচ্ছা জানাচ্ছেন।

রাজধানীর ঐতিহ্যবাহী ও স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ভিকারুন্নিসা নূন স্কুল এন্ড কলেজের আশপাশের এলাকায় এখন নির্বাচনের আমেজ। পোস্টার-বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো এলাকা। স্কুলের গভর্নিং বডির নির্বাচনের প্রচারে এমন বাড়াবাড়ি যেন জাতীয় নির্বাচনকেও হার মানায়। ভোটের এখনও দুই মাস বাকি। তফসিলও হয়নি। তার আগেই শুরু হয়েছে এমন অসুস্থ প্রতিযোগিতা।

পোস্টার-ব্যানারের আড়ালে দেয়ালে লেখা শিক্ষণীয় বাণীগুলো ঢাকা পড়েছে। তৈরি হয়েছে অপরিচ্ছন্ন পরিবেশ। পাশাপাশি প্রতিদিনই চলছে প্রার্থী-সমর্থকদের লিফলেটের অত্যাচার। পোস্টার-ব্যানারের সঙ্গে চলছে কাদা ছোঁড়াছুড়িও। অনেকের অজুহাত প্রতিযোগিতায় টিকতে হলে এর বিকল্প নেই।

নির্বাচনী বাড়াবাড়ির পাশাপাশি আছে আরও অনেক যন্ত্রণা। নামকরা প্রতিষ্ঠানটির ফুটপাত ও সামনের রাস্তার অর্ধেকটা বছরভর থাকে হকারদের দখলে। অস্বাস্থ্যকর খাবার পোশাকসহ নানা দোকান বসায় লেগে থাকে যানজট।

বছর বছর গভর্নিং বডির নির্বাচন হলেও প্রতিষ্ঠানের মানের তেমন উন্নতি হচ্ছে না। তাই প্রার্থীদের কেবল প্রচারে ব্যসস্ত না থেকে শিক্ষার পরিবেশ ও গুণগত মান উন্নয়নে কিভাবে অবদান রাখা যায়; সেদিকে মন দেয়ার পরামর্শ দিলেন সাধারণ অভিভাবকরা।

জিএ/পি