• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ববির ভিসি ছুটিতে, দায়িত্বে ট্রেজারার

অনলাইন ডেস্ক
  ২৯ এপ্রিল ২০১৯, ১৬:৫৩

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. ইমামুল হকে ৪৬ দিনের ছুটি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। উপাচার্যের অনুপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান উপাচার্যের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এস এম ইমামুল হকের ব্যক্তিগত ও প্রশাসনিক প্রয়োজনে ৪৬ দিনের ছুটি মঞ্জুর করেছেন।

এতে আর বলা হয়, ১১ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত এ ছুটি মঞ্জুর করা হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান উপাচার্যের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থীদের না জানানোর কারণ জিজ্ঞাসা করলে তাদের রাজাকারের বাচ্চা বলে গালি দেন ভিসি। এর প্রতিবাদে টানা ৩৫ দিন ধরে আন্দোলন করেন শিক্ষার্থীরা।

এদিকে, উপাচার্যের ছুটি যাবার খবরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উল্লাস করেছেন। প্রায় ৩৫দিন ভিসির পদত্যাগ ও পরে তাকে বাধ্যতামুলক ছুটিতে পাঠানোর দাবিতে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএসএমএমইউ’র উপ-উপাচার্যের (শিক্ষা) দায়িত্ব নিলেন ডা. আতিক
বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন ডা. আতিকুর রহমান
দ্বিতীয় মেয়াদে আইএসইউর উপাচার্য ড. আব্দুল আউয়াল
১৭ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh