• ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

নবম দিনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন

নিজেদের রক্ত দিয়ে লিখে ভিসির পদত্যাগ দাবি

বরিশাল প্রতিনিধি
|  ০৩ এপ্রিল ২০১৯, ১৭:২৮ | আপডেট : ০৩ এপ্রিল ২০১৯, ১৯:২৮
ভিসির পদত্যাগ দাবীতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি)  শিক্ষার্থীদের আন্দোলনের নবম দিন চলছে। প্রতিদিনের ম‌তো আজ সকাল ১০টায় ক্যাম্পা‌সে একাডেমিক ভবনের প্রশাসনিক শাখার সামনে জ‌ড়ো হন শিক্ষার্থীরা। ববি ভিসির পদত্যাগের এক দফা দাবি‌তে সেখানে স্লোগান দেন তারা। 

whirpool
আজ বুধবার দুপুর ২টা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন শিক্ষার্থীরা। 

এদিকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষ হওয়ার পরও উপাচার্য পদত্যাগ না করায় নিজেদের রক্ত দি‌য়ে দেয়াল লিখন করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

আজ দুপুর আড়াইটার দিকে একাডেমিক ভবনের সামনে শিক্ষার্থীরা এক এক করে রক্ত দিতে থাকেন এবং সেই রক্ত দিয়ে বিশ্ববিদ্যালয়ের দেয়ালে ভিসির পদত্যাগের দাবিতে নানা স্লোগান লেখা হয় এবং ক্যাম্পাসজুড়ে পোস্টারিং করা হয়। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এর আগে শিক্ষার্থীরা গেল ১ এপ্রিল জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। এর পরপরই তারা ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন। 

উল্লেখ্য, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থী‌দের না জানা‌নোর কারণে বিশ্ববিদ্যালয়ে আন্দোলন শুরু ক‌রে শিক্ষার্থীরা। প‌রে ওই শিক্ষার্থী‌দের রাজাকারের সন্তান বলে গালি দিলে শিক্ষার্থী‌দের আন্দোলন আরও বেগবান হয়। পরে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। তবে এই বন্ধের পরও হল ত্যাগ না ক‌রে আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়