logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

ডাইনিং বন্ধ, আজও আন্দোলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

বরিশাল প্রতিনিধি
|  ৩১ মার্চ ২০১৯, ১৫:২২
বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের ডাইনিং বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। আন্দোলনের ষষ্ঠ দিনে এসে কঠোর এই পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এখন চলছে উপাচার্যের পদত্যাগের এক দফা দাবীতে আন্দোলন। 

আজ রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের নিচে অবস্থান নেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা। এসময় তারা শ্লোগান দিতে থাকে। এখন তাদের দাবি একটাই উপাচার্যের পদত্যাগ। 

এদিকে রাজস্ব অডিট অধিদপ্তরের তিন সদস্যের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের অডিটের জন্য আসেন। তাদের কাজের সুযোগ করে দেয়ার জন্য প্রক্টরিয়াল বডির সদস্যরা শিক্ষার্থীদের সঙ্গে সমঝোতার চেষ্টা করেও ব্যর্থ হন। শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে তৃতীয় দিনের মাথায় উপাচার্য তার কটূক্তিমূলক বক্তব্যের জন্য প্রেসবিজ্ঞপ্তি দিয়ে দুঃখ প্রকাশ করলেও শিক্ষার্থীরা সন্তুষ্ট নয়। 
গতকাল বিকেলে তারা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ ও প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। গত রাতে হলে ডাইনিং চালু থাকলেও আজ সকাল থেকে তা বন্ধ করে দেওয়া হয়। 

মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ না পেয়ে প্রতিবাদ কারায়, উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক প্রতিবাদকারীদের কটূক্তি করেন। এরই প্রতিবাদে গত ২৬ মার্চ থেকে ১০ দফা দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। গত ২৮ মার্চ কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালে জন্য বন্ধ ঘোষণা এবং বিকেল ৫টার মধ্যে হলত্যাগের নির্দেশ দেয়। কিন্তু শিক্ষার্থীরা এই নির্দেশ না মেনে হলে অবস্থান করে আন্দোলন চালিয়ে যাচ্ছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়