• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডাকসু নির্বাচন

দুই ঘণ্টা দাঁড়িয়েও ভোট দিতে পারছেন না ছাত্রীরা, বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মার্চ ২০১৯, ১১:২৪

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটগ্রহণে সুফিয়া কামাল হলে অনিয়মের অভিযোগ উঠেছে। অনেকে ভোট দিয়ে পুনরায় লাইনে দাঁড়িয়ে ‘কৌশলে’ সময়ক্ষেপণের চেষ্টা করছেন বলেও অভিযোগ মিলেছে।

সোমবার সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ভোটগ্রহণ শুরু হয়। তবে শুরুতেই সুফিয়া কামাল হলে অনিয়মের অভিযোগ তোলেন প্রার্থী ও ভোটাররা। তারা বলেন, ভোট শুরুর এক ঘণ্টা আগে থেকেই বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের বাইরে বিশাল লাইন তৈরি করা হয়েছে। ভোট দিলেও তার কোনও নিদর্শন না দেয়ায় অনেকেই এসে আবার সেই লাইনে দাঁড়িয়েছেন।

প্রগতিশীল ছাত্র ঐক্যের ভিপি প্রার্থী মালিহা সামিহা বলেন, আমরা যেটা আশঙ্কা করেছিলাম সেটা সত্য হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যালট বাক্স সকালে পাঠানোর কথা বললেও নির্লজ্জের মতো রাতে পাঠিয়েছে।

---------------------------------------
আরো পড়ুন: নির্বাচনের পরিবেশ ছাত্রলীগের নিয়ন্ত্রণে: ভিপি প্রার্থী মোস্তাফিজ
---------------------------------------

তিনি বলেন, হলে ব্যালট বাক্স যথাযথভাবে না দেখানো নিয়ে প্রশাসনের ওপর অসন্তোষ প্রকাশ করেছেন প্রার্থীরা। আমাদের ছয়টা ব্যালট বাক্স দেখানো হয়েছে। নয়টা ব্যালট বাক্স থাকার কথা। ব্যালট বাক্স দেখানো হলেও সিলগালা করা হয়নি। আমরা বললেও ম্যামরা লিখিত নিয়ম দেখাতে বলেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে মোট ভোটার ৪২ হাজার ৯২৩ জন। এর মধ্যে ছাত্র ২৬ হাজার ৭৭২ এবং ছাত্রী ১৬ হাজার ১৪৫।

ডাকসুর ২৫টি পদ ও হল সংসদের ১৩টিসহ চূড়ান্ত প্রার্থী তালিকায় কেন্দ্রীয় ছাত্র সংসদের ২৫ পদের বিপরীতে ২২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সহ-সভাপতি (ভিপি) পদে ২১ জন, সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ জন, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে ১৩ জন। এছাড়া ১৮ হল সংসদে লড়ছেন ৫০৯ জন।

আরো পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাবিপ্রবির কবি সুফিয়া কামাল হলের নতুন হল সুপার অধ্যাপক ড. নূর- ই-নাজমুন নাহার
X
Fresh