• ঢাকা শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫

ডাকসু নির্বাচন

কোনও ব্যালট বাক্সেই নম্বর নেই: জিএস প্রার্থী অনিক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ মার্চ ২০১৯, ১০:১৪ | আপডেট : ১১ মার্চ ২০১৯, ১৩:১৪
ছাত্রদল মনোনীত ডাকসুর জিএস প্রার্থী খন্দকার আনিসুর রহমান অনিক বলেছেন, প্রার্থীদের সামনে কয়েকটি হলে ব্যালট বাক্স খুলে দেখানো হয়নি। কোনও ব্যালট বাক্সে নম্বরই নেই। বিজয় একাত্তর, রোকেয়া ও সুফিয়া কামাল হলসহ বেশ কয়েকটি হলে এমন অবস্থা দেখেছি। 

সোমবার সকালে রোকেয়া হলের ভোট কেন্দ্রের পরিস্থিতি দেখতে এসে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, শুরু থেকেই আমরা অভিযোগ করে আসছি, এটা প্রহসনের নির্বাচন। ভোটকেন্দ্রে প্রার্থীদের বা সাংবাদিকদের কাউকেই ঢুকতে দেয়া হচ্ছে না। ছাত্রদলের প্রার্থীদের হলে ঢুকতে বাধা দেয়া হয়েছে। 

তিনি বলেন, শিক্ষার্থীদের ভোটাধিকার হরণের সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে। সকাল সাতটা থেকে লম্বা লাইন রাখা হয়েছে। রোকেয়া হলে সকাল ৯টা পর্যন্ত ভোটই শুরু হয়নি।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে মোট ভোটার ৪২ হাজার ৯২৩ জন। এর মধ্যে ছাত্র ২৬ হাজার ৭৭২ এবং ছাত্রী ১৬ হাজার ১৪৫। 
 
ডাকসুর ২৫টি পদ ও হল সংসদের ১৩টিসহ চূড়ান্ত প্রার্থী তালিকায় কেন্দ্রীয় ছাত্র সংসদের ২৫ পদের বিপরীতে ২২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সহ-সভাপতি (ভিপি) পদে ২১ জন, সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ জন, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে ১৩ জন। এছাড়া ১৮ হল সংসদে লড়ছেন ৫০৯ জন।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়