• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডাকসু নির্বাচন

বাস বন্ধের ষড়যন্ত্র চলছে: লিটন নন্দী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ মার্চ ২০১৯, ১৫:২৩

বাস বন্ধের ষড়যন্ত্র চলছে। অনাবাসিক শিক্ষার্থীরা যাতে ভোটকেন্দ্রে সময়মতো উপস্থিত হতে পারে, তার জন্য সকাল সাতটার মধ্যে সব রুটে নুন্যতম ১০টি করে বাস দিতে হবে।
বললেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ও প্রগতিশীল ছাত্র ঐক্যের ভিপি প্রার্থী লিটন নন্দী৷

রোববার দুপুরে গণমাধ্যম কর্মীদের এসব কথা জানান তিনি।

লিটন নন্দী বলেন, আমাদের সকল দাবিকে উপেক্ষা করে নির্বাচন করছে প্রশাসন। নির্বাচনকে কেন্দ্র করে কোনও ধরনের অনিয়ম হলে প্রশাসন কে আমরা ছেড়ে কথা বলব না।

লিটন নন্দী বলেন, গঠনতন্ত্রে পোলিং এজেন্টের কথা রয়েছে। কিন্তু অধিকাংশ প্রভোস্ট মহোদয় পোলিং এজেন্ট রাখার বিপক্ষে মত দিয়েছেন। আমরা মনে করি সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এই ধরনের সিদ্ধান্ত থেকে সরে আসবে।

------------------------------------------
আরো পড়ুন: খবর পেয়েছি, প্রতি হলে ছাত্রলীগের ফেইক লাইন থাকবে: ছাত্রদল
------------------------------------------

তিনি বলেন, আমাদের নির্দিষ্ট কিছু দাবি রয়েছে। গণমাধ্যমের উপর যে সেন্সরশিপ আরোপ করা হয়েছে তা প্রত্যাহার করতে হবে। ভোট কেন্দ্র থেকে লাইভ দেখানোর ব্যবস্থা করতে হবে।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশে লিটন নন্দী বলেন, প্রশাসন যতই নিয়ন্ত্রণমূলক ভোট করতে চেষ্টা করুক না কেন আপনারা ভোট দিতে আসুন।

গেল ২০ ফেব্রুয়ারি ডাকসুর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। আর ৫ মার্চ প্রকাশ করা হয় সম্পূরক ভোটার তালিকা। এতে মোট ভোটার সংখ্যা ৪২ হাজার ৯২৩টি।

দীর্ঘ ২৮ বছর পর আগামী সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ডাকসু নির্বাচন। এদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ডাকসু ও হল সংসদ নির্বাচনের একটানা ভোটগ্রহণ হবে। ১৮টি হলে সংশ্লিষ্ট শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ডাকসুর ২৫টি পদে ১২টি প্যানেল থেকে ও স্বতন্ত্র মিলিয়ে মোট ২২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ভিপি (সহ-সভাপতি) প্রার্থী ২১ জন এবং জিএস (সাধারণ সম্পাদক) প্রার্থী ১৪ জন। এর সঙ্গে ১৮টি হল সংসদে ১৩টি পদে মোট ২৩৪টি পদে প্রার্থী ৫০৯ জন।

আরো পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh