• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পরিচয়পত্র না থাকলেও ভোট দিতে পারবেন ঢাবি শিক্ষার্থীরা, তবে...

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ মার্চ ২০১৯, ১০:৩০

পরিচয়পত্র (আইডি কার্ড) না থাকলেও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) ও হল ছাত্র সংসদে ভোট দেয়া যাবে। তবে ভোটার তালিকায় অবশ্যই নাম থাকতে হবে। এমনটা নিশ্চিত করেছেন নির্বাচনের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. এস এম মাহফুজুর রহমান।

তিনি বলেন, ভোটারদের আবাসিক হলের আইডি কার্ড নবায়ন করা কোনও বিষয় না। হল কর্তৃপক্ষ চাইলে ভোটার তালিকায় নাম থাকা সাপেক্ষে তাদেরকে ভোট দেয়ার সুযোগ দিতে পারে। তবে সে যে ওই হলের ছাত্র তার একটা প্রমাণ সঙ্গে রাখতে হবে। সেক্ষেত্রে পে-ইন স্লিপ দেখিয়েও ভোট দিতে পারবে।

গেল ২০ ফেব্রুয়ারি ডাকসুর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। আর ৫ মার্চ প্রকাশ করা হয় সম্পূরক ভোটার তালিকা। এতে মোট ভোটার সংখ্যা ৪২ হাজার ৯২৩টি।

দীর্ঘ ২৮ বছর পর আগামী সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ডাকসু নির্বাচন। এদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ডাকসু ও হল সংসদ নির্বাচনের একটানা ভোট গ্রহণ হবে। ১৮টি হলে সংশ্লিষ্ট শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ডাকসুর ২৫টি পদে ১২টি প্যানেল থেকে ও স্বতন্ত্র মিলিয়ে মোট ২২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ভিপি (সহ-সভাপতি) প্রার্থী ২১ জন এবং জিএস (সাধারণ সম্পাদক) প্রার্থী ১৪ জন। এর সঙ্গে ১৮টি হল সংসদে ১৩টি পদে মোট ২৩৪টি পদে প্রার্থী ৫০৯ জন।

এসজে/এসএস

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh