• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ছাত্রলীগের ‘চাপে’ বামজোটের জিএস প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ মার্চ ২০১৯, ১৯:০১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল সংসদ নির্বাচনে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর প্রগতিশীল ছাত্রজোট সমর্থিত সাধারণ সম্পাদক (জিএস) পদপ্রার্থীকে চাপ প্রয়োগ করে প্রার্থিতা প্রত্যাহার করতে বাধ্য করার অভিযোগ উঠেছে। এ ঘটনার পর অভিযুক্তদের বিরুদ্ধে হল প্রশাসনকে মৌখিক অভিযোগ দেয়া হয়েছে। তবে প্রশাসন কোনও ব্যবস্থা নেয়নি।

সংস্কৃত বিভাগের শিক্ষার্থী মো. সাহাবুদ্দিন নামের ওই প্রার্থী জানান, বামজোটের প্যানেলে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল সংসদে জিএস পদে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। তবে শুরু থেকেই তাকে ছাত্রলীগের নেতা-কর্মীরা প্রার্থিতা প্রত্যাহারে চাপ প্রয়োগ করে আসছেন। শনিবার প্রার্থিতা প্রত্যাহারে শেষ দিনে জোরপূর্বক প্রার্থিতা প্রত্যাহারের আবেদনে তার স্বাক্ষর নিয়ে জমা দেয়া হয়। প্রার্থিতা প্রত্যাহারের জন্য নির্ধারিত বিশ মিনিট পরে দুপুর একটা বিশে তার প্রত্যাহার পত্র জমা দেয়া হয়েছে বলে জানান তিনি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগের প্যানেলে জিএস পদপ্রার্থী ও হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত উদ্দিন। তিনি আরটিভি অনলাইনকে বলেন, কাউকে কোনও প্রকার চাপ প্রয়োগ করা হয়নি। সাহাবুদ্দিন হলের ছোট ভাই। আগে চিনতামও না। ওর যেহেতু আগামীতে সময় আছে। সেক্ষেত্রে শিক্ষার্থীদের কাছে পরিচিত হয়ে, ভালো মতো কাজ করে আগামীতে প্রার্থী হোক, এটুকুই বলেছি। ও নিজে থেকেই প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে একাধিকবার ফোন দিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি। ডাকসুর প্রধান রিটার্নিং কর্মকর্তা এস এম মাহফুজুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী আরটিভি অনলাইনকে বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হয়ে গেছে। এখন এ বিষয়ে আর কথা বলা প্রাসঙ্গিক না। কারও অভিযোগ থাকলে হল প্রশাসনকে জানাতে হবে। আমাদের কাছে সকল প্রার্থীই সমান।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবি ছাত্র ইউনিয়ন সংসদের ৩২তম সম্মেলন ২৭-২৮ ফেব্রুয়ারি
X
Fresh