logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

ইবিতে ছাত্র সংসদ নির্বাচনসহ ৫ দফা দাবি জানালো ছাত্র ইউনিয়ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৫৫
ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনসহ ৫ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে ছাত্র ইউনিয়ন।

শনিবার বেলা ১১টায় ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণের মাধ্যম দিয়ে সংগঠনটির নেতাকর্মীরা উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বরাবর এ স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপিতে অবিলম্বে বিশ্ববিদ্যলয়ের আইন সংশোধন করে ছাত্র সংসদ যুক্ত করা, সকল প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষের ছাত্র সংগঠনগুলোর সাথে আলোচনায় বসতে উদ্যোগ গ্রহণ করা, ছাত্র সংসদ ভবন তৈরি, গণতান্ত্রিক রাজনীতির জন্য সকল প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষের ছাত্র সংগঠনগুলোর সহবস্থানের পরিবেশ সৃষ্টি করা ও একইসাথে হল ছাত্র সংসদ নির্বাচনেরও উদ্যোগ গ্রহণ করা অন্যতম। 

ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির এবং সাংগঠনিক সম্পাদক মারুফ ওহাব স্বাক্ষরিত স্মারকলিপিতে এ দাবি জানায় সংগঠটি। 

নেতারা জানান, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি আদায়ে ছাত্র সংসদ থাকাটা জরুরি। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) গঠন ও যথাযথ প্রক্রিয়া গ্রহণ গণতান্ত্রিক ছাত্র রাজনীতি চর্চার মুক্ত মঞ্চ তৈরির জোর দাবি জানাচ্ছি।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়