DMCA.com Protection Status
  • ঢাকা রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

সহাবস্থান নিশ্চিতসহ সাত দফা দাবিতে ঢাবি উপাচার্যকে ছাত্রদলের স্মারকলিপি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১২ | আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৬
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিতসহ ৭ দফা দাবিতে উপাচার্যকে (ভিসি) স্মারকলিপি দিয়েছে বিএনপির ভাতৃপ্রতীম সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। 

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ছাত্রদলের নেতৃবৃন্দ স্মারকলিপি উপাচার্যের কাছে হস্তান্তর করেন।

ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজীব হাসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসানের নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দল এ স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল মনে করে একটি অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও ভীতিহীন পরিবেশে অংশগ্রহণমূলক ডাকসু নির্বাচনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় তার গৌরবময় ঐতিহ্য ফিরে পেতে পারে।

দীর্ঘ ২৯ বছর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র ও হল সংসদ নির্বাচনে যে উদ্যোগ নেয়া হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল তাকে স্বাগত জানায়। আমরা জানি ২৯ বছরে বেশ কয়েকবার ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ডাকসু নির্বাচনের উদ্যোগ নিয়েছিল এবং তফসিল ঘোষণা পর্যন্ত করেছিল কিন্তু প্রশাসন ছাত্র ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সমন্বয়হীনতার কারণে সেই উদ্যোগ ব্যর্থ হয়। 

এবারের উদ্যোগটি যেন ব্যর্থ না হয় সেই লক্ষ্যে আমরা অপরিহার্য কিছু দাবি তুলে ধরছি।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর কার্যক্রম শুরু হচ্ছে ডাকসুর। গত ২৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডাকসু ও হল সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হবে। ছাত্রসংগঠনগুলো ডাকসু নির্বাচনকে ঘিরে প্রচারণা চালাচ্ছে।

এসজে/ এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়