• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নবীনদের বরণ করে নিলো ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া) সংবাদদাতা

  ১৫ জানুয়ারি ২০১৯, ১৮:১৫

ইসলামী বিশ্ববিদ্যালয় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। মঙ্গলবার বি‌শ্ববিদ্যালয়ের ৩৩টি বিভাগে পৃথকভাবে বরণ করে নিয়ে ক্লাস শুরু হয় নবীন শিক্ষার্থীদের।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী মঙ্গলবার ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ৩৩টি বিভাগে ক্লাস শুরু হয়েছে। এবছর মেধা ও অপেক্ষমান তালিকায় ২ হাজার ২৭৫টি আসনে ভর্তি হয়েছে শিক্ষার্থীরা। মঙ্গলবার বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা পৃথকভাবে নবীনদের বরণ করে নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ে ভর্তির মাধ্যমে স্বপ্ন পূরণে আশাবাদী শিক্ষার্থীরা।

এ বিষয়ে বাংলা বিভাগের সাখাওযাত হোসেন নামের নবীন এক শিক্ষার্থী আরটিভি অনলাইনকে বলেন, ‘ইচ্ছা ছিল বিশ্ববিদ্যালয়ে পড়ার। সেই আশা আনুষ্ঠানিকভাবে পূরণ হলো আজ। বিভাগের শিক্ষক ও বড় ভাই-বোনদের ভালোবাসায় সিক্ত হলাম।

এ বিষয়ে অর্থনীতি বিভাগের সন্দা সিনহা নামের এক শিক্ষার্থী আরটিভি অনলাইনকে বলেন, ‘পথচলার প্রথম দিনেই বিভাগের বড় ভাইয়ের পক্ষ থেকে বই উপহার পেয়েছি। বিশ্ববিদ্যালয় যে জ্ঞান-ভান্ডার ও প্রেরণার বাতিঘর তা প্রথম দিনেই উপলদ্ধি করলাম।

নবীনবরণ অনুষ্ঠানে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ রাশিদুজ্জামান বলেন, নবীনদের জীবনের গুরুত্বপূর্ণ অধ্যায় শুরু হল আজ। গতানুগতিক পড়ালেখার গন্ডি পেরিয়ে জীবনবোধের জ্ঞান অন্বেষণে ছুটে চলবে নবীনরা। কারণ ভর্তি-যুদ্ধের মধ্য দিয়ে সেরা শিক্ষার্থী হিসেবে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছ সবাই।

বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, নবীনদের ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারের অন্তভূক্ত হওয়ায় অভিনন্দন। বর্তমান প্রশাসনের সময়ে ইসলামী বিশ্ববিদ্যালয় ‘আন্তর্জাতিক করনের পথে’ স্লোগান নিয়ে এগিয়ে চলছে। আশা করবো নবীন শিক্ষার্থীরা এই স্লোগানকে সামনে রেখে নিজের গড়ে তুলবে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনায় সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
‘১০ লাখ টাকা নেন মিষ্টি খেতে, কাউরে বলব না’
ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিয়োগ, আবেদন অনলাইনে
‘আর ১০ সেকেন্ড থাকলে মারা যেতাম’ 
X
Fresh