• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশনের স্টুডেন্ট চ্যাপ্টারের যাত্রা শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ডিসেম্বর ২০১৮, ১৯:১১

বুধবার ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উদযাপনের মাধ্যমে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) স্টুডেন্ট চ্যাপ্টারের যাত্রা শুরু হচ্ছে। এ উপলক্ষ্যে আইইবি’র কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের জন্য ‘টেকনোভেশন’ নামক একটি ব্যাতিক্রমী অনলাইন কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। আইইবি’র স্টুডেন্ট চ্যাপ্টারের প্রতিষ্ঠা এবং টেকনোভেশন অনলাইন কুইজ আয়োজনের মধ্য দিয়ে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উদযাপনের সার্বিক তত্ত্বাবধানে দায়িত্ব পালন করছে আইইবি’র কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিভিশন।

২০০৮ সালের এই দিনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ডিজিটাল বাংলাদেশ’ নামক স্বপ্নের কথা প্রথম ঘোষণা করেন। এই বিশেষ দিনটিকে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ হিসেবে ঘোষণা করে তা উদযাপনের জন্য দেশজুড়ে বেশকিছু ইভেন্ট আয়োজন করা হচ্ছে। এই উদযাপনে অংশ নিচ্ছে দেশের প্রকৌশলীদের জাতীয় সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। আইইবি’র নিজস্ব স্টুডেন্ট চ্যাপ্টারের যাত্রা শুরু করার মাধ্যমে একাডেমিক শিক্ষাকে পেশাদারী দক্ষতার সাথে যুক্ত করতে সাহায্য করার পাশাপাশি শিক্ষার্থীদের নেটওয়ার্কিং এ সাহায্য করবে।

‘টেকনোভেশন’ মূলত অনলাইন ভিত্তিক টেক-এন্ট্রাপ্রেনরশীপ সম্পর্কিত একটি কুইজ প্রতিযোগিতা। যেখানে অংশ গ্রহণের সুযোগ পাচ্ছে বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা। এই কুইজটি আয়োজনে টেকনিক্যাল সহায়তা প্রদান করছে সায়েন্স পাঠশালা। যা মূলত অনলাইন ভিত্তিক শিক্ষামূলক প্লাটফর্ম। এই উদ্যোগটির সাথে সারা দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যুক্ত করতে সাহায্য করছে ইয়াং বাংলা প্লাটফর্মের ক্যাম্পাস এম্বাসেডররা।

দেশের যেকোনো প্রান্তের শিক্ষার্থীরা অনলাইন কুইজটিতে ১১ ডিসেম্বর রাত ১২ টা থেকে ১২ ডিসেম্বর রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত অংশগ্রহণের করতে পারবে। বিজয়ী সেরা ১০ জনকে আইইবি’র পক্ষ থেকে পুরস্কারের পাশাপাশি সার্টিফিকেট প্রদান করা হবে। এছাড়া সেরা ৩ জনকে ক্রমান্বয়ে ২০ হাজার, ১০ হাজার এবং ৫ হাজার টাকা পুরষ্কৃত করা হবে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকায় ডাকাতদলের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
ফের বাংলাদেশের সিনেমায় পাওলি
যে কারণে চাকরি ছাড়লেন বাংলাদেশ ব্যাংকের ৫৭ কর্মকর্তা
অর্ধশতাধিক কর্মকর্তা একসঙ্গে বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন
X
Fresh