• ঢাকা বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৫

নজরুল বিশ্ববিদ্যালয়ে তাণ্ডব, সাংবাদিক সমিতির নির্বাচন পণ্ড

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ নভেম্বর ২০১৮, ২০:৫৩
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ২০১৮ এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন পণ্ড হয়ে গেছে। ছাত্রলীগ কর্মীরা জড়িত বলে অভিযোগ করেছেন সংবাদকর্মীরা।

প্রত্যক্ষদর্শী সংবাদকর্মীরা জানান, মঙ্গলবার বেলা বারোটা থেকে একটা পর্যন্ত সাংবাদিক সমিতির কার্যালয়ে নির্বাচন এর ভোট গ্রহণ শেষ হয়। পরে ফলাফল ঘোষণা করা হলে সভাপতি পদে ওয়াহিদুল ইসলাম, বদরুল আলম বিপুল উভয়েই সমান ভোট পান।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে নিহার সরকার অংকুর ৪ ভোটের ব্যবধানে রাশেদুজ্জামান রনিকে পরাজিত করেন।   

এসময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মীরা এসে সমিতির ফলাফল প্রত্যাখ্যান করে সাংবাদিকদের অবরুদ্ধ করেন।

সাংবাদিক সমিতির সদস্য ও সাধারণ সম্পাদক পদে বিজয়ী নীহার সরকার অংকুর অভিযোগ করেন, ছাত্রলীগ সমর্থিত বদরুল আলম বিপুলকে সভাপতি ও রাশেদুজ্জামান রনিকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করতে তারা হঠাৎ চাপ দেয়। তারা দুজনেই ছাত্রলীগ রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িত। তাদের কমিটি অনুমোদন না দিলে বিশ্ববিদ্যালয়ে কাউকে সাংবাদিকতা করতে দেয়া হবে না এবং সমিতির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়া হবে- এমন হুমকিও দেয়। 

একপর্যায়ে জোরপূর্বক তাদের প্রস্তাবিত দু’জনের নাম দিয়ে কমিটির অনুমোদন করাতে বাধ্য করে। এমনকি নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিত বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সাহাবউদ্দিন বাদলকে হেনস্তা করা হয় বলেও অভিযোগ করেন অংকুর। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, এই কাজটি যারা করেছে তা নিন্দনীয়। তাদের বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এদিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী আরটিভি অনলাইনকে বলেন, ঘটনা শুনেছি। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এসজে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়