• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বাস থামিয়ে চবি শিক্ষকদের লাঞ্ছিত করলেন পরিবহন শ্রমিকরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ২৯ অক্টোবর ২০১৮, ১৪:৩১

আন্দোলনরত পরিবহন শ্রমিকদের হাতে লাঞ্ছিত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকরা এবং বাস চালানোর দায়ে বেধড়ক মারধর শিকার হয়েছেন চবি শিক্ষকদের বহনকারী এক বাস চালক। এসময় বাস চালকের কাছে থাকা মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে।

আজ সোমবার সকাল ৮টার দিকে নগরের বহদ্দারহাট বাস টার্মিনালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শহর থেকে ছেড়ে আসা বিশ্ববিদ্যালয়ের বাস শিক্ষকদের নিয়ে বিশ্ববিদ্যালয়ে আসছিল। বহদ্দারহাট বাস টার্মিনালে কয়েকজন পরিবহন শ্রমিক বাস চালানোর দায়ে চবি শিক্ষক বাসের চালক দুলালকে বেধড়ক মারধর শুরু করে। এসময় ওই বাসে থাকা শিক্ষকরা প্রতিবাদ করলে তাদেরও লাঞ্ছিত করেন শ্রমিকরা। বর্তমানে বাস চালক দুলাল চবি মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন।

ওই বাসে থাকা আরবি বিভাগের সহযোগী অধ্যাপক কাজী মুহাম্মদ হারুন-উর-রশিদ আরটিভি অনলাইনকে বলেন, বাসে করে আমরা সবাই ভর্তি পরীক্ষার দায়িত্ব পালন করতে বিশ্ববিদ্যালয়ে যাচ্ছিলাম। আগে থেকেই বলে দেয়া হয়েছিল ধর্মঘটের আওতামুক্ত থাকবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। কিন্তু ধর্মঘটের নামে কেন তারা এই অরাজকতা করছে সেটা বুঝতে পারছি না।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মদ নিয়াজ মোরশেদ রিপন বলেন, এ ধরনের ঘটনা আমাদের কানে এখনও আসেনি। আমরা খোঁজখবর নিচ্ছি।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য চট্টগ্রাম হাটহাজারি রুট ধর্মঘটের আওতামুক্ত রাখা হলেও বড় দিঘীরপাড়সহ কয়েকটি স্থানে গাড়ি চলাচলে বাধা দিয়েছে কিছু পরিবহন শ্রমিক।

এ বিষয়ে চট্টগ্রাম জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি মনজুর আলম আরটিভি অনলাইনকে জানান, কিছু উচ্ছৃঙ্খল শ্রমিক দুই একটি স্থানে এ ধরনের কাজ করছে। যারা এ ধরনের কাজ করছে তাদের নাম পুলিশকে দেয়া হয়েছে যাতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।

তিনি আরও বলেন, নগরীর নিউ মার্কেট থেকে বিশ্ববিদ্যালয়গামী অনেক গাড়ি চলাচল করছে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিয়ে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তি, শিক্ষক কারাগারে
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
রাজবাড়ীতে হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু
X
Fresh