• ঢাকা শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

প্রশ্নফাঁসের কারণে ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল স্থগিত

ঢাবি সংবাদদাতা
|  ১৫ অক্টোবর ২০১৮, ১৪:২৩ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৮, ১৫:৪৫
প্রশ্নফাঁসের অভিযোগে মুখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ফলাফল স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

whirpool
সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এদিকে গত শুক্রবার ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৮১টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। কিন্তু পরীক্ষার পূর্বে বেলা ৯টা ১৭ মিনিটে অনেক ভর্তিচ্ছুর হোয়াটস অ্যাপ, মেসেঞ্জারে সাদা কাগজে উত্তরলেখা সম্বলিত প্রশ্ন আসে। পরে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নের সঙ্গে ৭২টি প্রশ্ন ও উত্তরের হুবহু মিল পাওয়া যায়। এই ঘটনায় শুক্রবার রাতেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষসহ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। সেই তদন্ত কমিটির প্রতিবেদন এখনও দেয়া হয়নি। 

তদন্ত কমিটির প্রতিবেদনের আগেই ফল প্রকাশের সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে কমিটি সদস্য সহকারি প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান বলেন, এখনই তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়া হবে। উপচার্য অধ্যাপক আখতারুজ্জামান ফল প্রকাশের সিদ্ধান্ত স্থগিত রেখেছেন। 

এ বিষয়ে ঘ ইউনিটের প্রধান সমন্বয়কারী অধ্যাপক সাদেকা হালিম বলেন, কর্তৃপক্ষ রেজাল্ট প্রকাশ করে। আগামীকাল মঙ্গলবার রেজাল্ট দেয়ার মর্মে সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে অবহিত করলে তিনি বলেন, আমি তো কিছু জানি না, আমাকে কিছু জানানো হয়নি এখনও। সামাজিক বিজ্ঞান অনুষদের পক্ষ থেকে যে ফলফল প্রস্তুত করা হয়েছে তিনি সেটা অনলাইন ভর্তি কমিটির কাছে দিয়েছেন। 

তদন্ত কমিটির প্রতিবেদনের আগেই ফল প্রকাশ হবে এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘এটি অফিসের ভুল হয়েছে। ভেবেছিল কালকেই ফল প্রকাশ করা হবে। আমি এখনও তদন্ত রিপোর্ট পাইনি। রিপোর্ট না পেয়ে তো আমি ফল প্রকাশ করতে পারি না।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়