• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নন-এমপিওভুক্ত শিক্ষকদের আন্দোলন স্থগিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জুলাই ২০১৮, ১৭:৩০

নন-এমপিওভুক্ত শিক্ষকরা টানা এক মাস আন্দোলনের পর সরকারের আশ্বাসে তা স্থগিত ঘোষণা করেছেন।

আজ বুধবার বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী পানি পান করিয়ে অনশনরত শিক্ষকদের অনশন ভাঙেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষকরা গেল ১ মাস ধরে আন্দোলন করে আসছিল। পরে গত ১৭ দিন ধরে তারা আমরণ কর্মসূচি পালন শুরু করে। এতে বেশ কয়েকজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েন।

--------------------------------------------------------
আরও পড়ুন : কারওয়ান বাজারে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
--------------------------------------------------------

অনশন ভাঙানোর পর জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান বলেন, আপনাদের দাবির যৌক্তিকতা আছে। প্রধানমন্ত্রী সংসদে আপনাদের বিষয়টি নিয়ে বক্তব্য দিয়েছেন। আমরা আশা করছি বিষয়টি দ্রুত সমাধান হবে। আপনাদের আন্দোলনের কারণে শিক্ষার্থীদের যাতে কোনো ক্ষতি না হয় সে বিষয়টিও বিবেচনায় রাখতে হবে।

এর আগে বুধবার সকালে আন্দোলনকারী শিক্ষকদের ৫ সদস্যের প্রতিনিধি দল শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে আন্দোলন স্থগিতের আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রীর আশ্বাসে সন্তুষ্টি প্রকাশ করেছেন শিক্ষক নেতারা। তারা বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা আশাকরি সরকার আমাদের ন্যায্য দাবির বিষয়ে গুরুত্ব দিয়ে তা বাস্তবায়নের উদ্যোগ নেবে।

নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। তিনি আমাদের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন। শিক্ষকরা তাদের যৌক্তিক দাবি আদায়ে গত এক মাস ধরে খোলা আকাশের নিচে আন্দোলন করে যাচ্ছেন, শিক্ষামন্ত্রী তাতে দুঃখ প্রকাশ করেছেন। শিক্ষকদের দাবি আদায়ে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। শিক্ষকদের দাবি কতটুকু আদায় করা সম্ভব হয় সেটি নিয়ে শিক্ষামন্ত্রী কাজ করে যাচ্ছেন।

আরও পড়ুন :

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাল্টিমিডিয়া ক্লাসের তিন মাসের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়
কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে চাকরির সুযোগ
শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা
কত রোজা পর্যন্ত শ্রেণি কার্যক্রম চলবে, আবারও জানাল দুই মন্ত্রণালয়
X
Fresh