• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইবিতে শহীদ জামিলকে স্মরণ করলো ছাত্রমৈত্রী

ইবি সংবাদদাতা

  ৩১ মে ২০১৮, ১৮:৪৮

রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি শহীদ ডা: জামিল আক্তার রতনের ৩০তম মৃত্যুবার্ষিকী পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রী। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এক মিনিট নিরবতা ও পুষ্পস্তবক অর্পণ করে দিবসটি পালন করেছে তারা।

দলীয় সূত্র থেকে জানা যায়, দিবসটি উপলক্ষে দুপুর সাড়ে ১২টায় দলীয় টেন্ট থেকে মিছিল বের করে তারা। শাখা ছাত্রমৈত্রীর সভাপতি মোরশেদ হাবিব ও সাধারণ সম্পাদক আব্দুর রউফের নেতৃত্বে মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে শেষ হয়। এরপর শহীদ জামিল আক্তার রতনের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নিরবতা পালন করে নেতা কর্মীরা।

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রীর সহ-সভাপতি আরিফুজ্জামান, সাংগঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমন, দপ্তর সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, তথ্যপ্রযুক্তি সম্পাদক আকতার হোসেন আজাদ, সমাজকল্যাণ সম্পাদক নূর মোহাম্মাদ সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।

শহীদ ডা: জামিল আক্তার রতন রাজশাহী মেডিকেল কলেজের ছাত্র ছিলেন। ১৯৮৮ সালের ৩১ মে স্বৈরশাসক এরশাদ পতনের আন্দোলনে শহীদ হন তিনি। এরপর থেকে এই দিনে তাকে স্মরণ করে তার হত্যাকারীদের বিচারের দাবিতে দিবসটি পালন করে আসছে ছাত্রমৈত্রী।

আরও পড়ুন :

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নবজাতক হাসপাতালে ফেলে উধাও বাবা-মা
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাবি শিক্ষার্থীর মৃত্যু
সাবেক ছাত্রমৈত্রী সভাপতি বাপ্পাদিত্য গ্রেপ্তার
X
Fresh