• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সাত কলেজের মাস্টার্স পরীক্ষার তারিখ ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ আগস্ট ২০১৭, ১২:৪১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের এমএ, এমএসএম, এমএসসি ও এমবিএস শেষ পর্ব (নতুন ও পুরাতন সিলেবাস অনুযায়ী) পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। রোববার দুপুরে ঢাবির অধিভুক্ত এ ৭ কলেজের পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র ঈদ উল আজহার পর আসছে ১০ সেপ্টেম্বর থেকে ঢাবির অধিভুক্ত কলেজগুলোর পরীক্ষা শুরু হবে। শেষ হবে আসছে ৩১ অক্টোবর। প্রতিদিন দুপুর ২টায় পরীক্ষা শুরুর কথা বলা হলেও শেষ সময় প্রশ্নপত্রে উল্লেখ করা থাকবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পরীক্ষার সময়সূচি জানতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানে যোগাযোগ করতে বলা হয়েছে। ব্যবহারিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে।

পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিজ নিজ কলেজের অধ্যক্ষদের মনোনীত প্রতিনিধির মাধ্যমে ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রকের অফিস থেকে সংগ্রহ করতে হবে। ঢাবি থেকে ইস্যুকৃত প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে হলে প্রবেশ করতে দেয়া হবে না।

এছাড়া পরীক্ষা চলাকালীন কেন্দ্রে কোনো প্রকার মোবাইল ফোন ও ইলেকট্রনিক ডিভাইস বহন করা সম্পূর্ণ নিষেধ।

ঢাবির অধিভুক্ত সাত শিক্ষা প্রতিষ্ঠানের কেন্দ্রগুলো হলো- বেগম বদরুন্নেছা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও কবি নজরুল সরকারি কলেজের পরীক্ষার কেন্দ্র ঢাকা কলেজ; ঢাকা কলেজের পরীক্ষার কেন্দ্র ইডেন কলেজ; ইডেন কলেজের পরীক্ষা কেন্দ্র বেগম বদরুন্নেছা কলেজ; তিতুমীর কলেজের পরীক্ষার কেন্দ্র বাঙলা কলেজ এবং বাঙলা কলেজের পরীক্ষার কেন্দ্র তিতুমীর কলেজ।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুচ্ছের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা
গুচ্ছ ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ, আসনপ্রতি লড়বে ১৫ জন
এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা
এইচএসসি পরীক্ষার তারিখ জানাল শিক্ষা বোর্ড
X
Fresh