• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জবিতে নারী সহপাঠীকে থাপ্পড়, দুই শিক্ষার্থী বহিষ্কার

জবি সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২২, ১৯:১৪
জবিতে নারী সহপাঠীকে থাপ্পড়, দুই শিক্ষার্থী বহিষ্কার
ফাইল ছবি

এক নারী শিক্ষার্থীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন। ভুক্তভোগী ও শাস্তি পাওয়া দুইজন সবাই বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। অভিযুক্ত দুই শিক্ষার্থী হলেন মো. খায়রুল ইসলাম (আইডি নং : বি-১৮০১০৫০২৬) এবং মফিজুল্লা রনি (আইডি নং : বি-১৮০১০৫০৫০)।

ভুক্তভোগীর অভিযোগপত্র থেকে জানা যায়, তার সঙ্গে ক্লাসের সিআর থাকা নিয়ে একটি সমস্যা ছিল অভিযুক্তদের। বিষয়টি নিয়ে পূর্বে সহপাঠী সোহেল, নাইম, খাইরুল, রনি তাকে অপমানজনক কথাবার্তা বলে। গত ২০ মার্চ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভলিবলের অনুশীলনের জন্য আসলে তারা ভুক্তভোগীকে বিশ্ববিদ্যালয়ের মুজিবমঞ্চে আসতে বলে। তখন চলে আসার সময় খায়রুল তাকে বাজে কথা বলে বাধা দেয় এবং মফিজুল্লা থাপ্পড় মারে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল জানান, ভুক্তভোগী ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে আমরা তদন্ত করি। শারীরিকভাবে লাঞ্ছিতের অভিযোগ সত্য প্রতীয়মান হওয়ায় ৯ জুন শৃঙ্খলা বোর্ডের ৫৯তম সভার কার্যবিবরণীর ১৬নং সিদ্ধান্ত, যা ১৩ জুন অনুষ্ঠিত হওয়া ৮৮তম সিন্ডিকেটে ৫নং সিদ্ধান্তে তাদের সাময়িক বহিষ্কার করা হয়।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জগন্নাথে ছাত্রীকে যৌন নিপীড়ন, আরেক শিক্ষক বরখাস্ত
৭ দিনের আশ্বাসের তদন্ত রিপোর্ট জমা পড়েনি ১৭ দিনেও
ফের জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর
সাত দিনেও প্রতিবেদন দেয়নি তদন্ত কমিটি, যা বললেন অবন্তিকার মা
X
Fresh